পিএসজিতে আর্জেন্টাইন তারকার অভাব নেই। লিওনেল মেসি তো আছেনই, সঙ্গে আছেন আনহেল ডি মারিয়া, লিয়ান্দ্রো পারেদেসদের মতো তারকারাও। 

তিনজনে মিলে একসঙ্গে টিভি দেখার একটা ছবি সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছেন পারেদেস। তাতেই ঠাট্টাচ্ছলে মন্তব্য করেছিলেন নেইমার। তবে তা করার পর রেহাই পাননি তিনি, পড়েছেন এমিলিয়ানো মার্টিনেজের তোপের মুখে।

পারেদেসের সেই ছবির বিশেষত্ব ছিল, তিনজন সঙ্গে কোপা আমেরিকা শিরোপাটা সঙ্গে নিয়ে বসেছিলেন তখন। তা দেখেই হয়তো, তাদের ব্রাজিলিয়ান সতীর্থ নেইমার একটু কম রাগই করেছিলেন। 

পারেদেসের সেই ছবি। তাতে নেইমার ও মার্টিনেজের মন্তব্য/ইনস্টাগ্রাম

সতীর্থদের এই ছবিতে তিনি কমেন্ট করে বসেন পুতোস। পর্তুগীজ ভাষায় যার অর্থ ‘ছোট বাচ্চারা’ আর স্প্যানিশ অর্থে সেটা অশ্লীল কিছুকে ইঙ্গিত করে। সেটা দেখেই এই আলাপচারিতায় যোগ দিলেন আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। লিখলেন, ‘এ তো আমাদের নিত্যদিনের ছবি!’ 

এরপর আনহেল ডি মারিয়াকে ডেকে নেইমারকে খোঁচা দিলেন। ইঙ্গিত করলেন এই ছবি দেখে নেইমারের গায়ে আগুন ধরে গেছে। লিখলেন, ‘আনহেল, তোমার বন্ধুর ওপর পানি ঢালো।’

আগুনের ইমোজি দিয়ে মন্তব্য করেছেন আরেক আর্জেন্টাইন মিডফিল্ডার জিওভানি লো চেলসোও। তবে তার মন্তব্যটা অবশ্য সরাসরি নেইমারকে ইঙ্গিত করে ছিল না। 

কোপা আমেরিকার আগে থেকেই আর্জেন্টাইন দলের দলীয় রসায়ন আছে বেশ আলোচনায়। কোপা জয়ের পর থেকে তো বিষয়টা বেড়েছে আরও। এতটাই যে আন্তর্জাতিক ফুটবলের বিরতিতে চোটের খেলতে না পারলেও দলের সঙ্গে দেখা করতে আর্জেন্টিনা ছুটে যাচ্ছেন খেলোয়াড়রা। সবশেষ বিরতিতে যেমন গিয়েছিলেন লিয়ান্দ্রো পারেদেস। 

তবে চলতি মাসে আন্তর্জাতিক ম্যাচ না থাকায় সশরীরে দেখা হচ্ছে না দলের সদস্যদের। আগামী মাসেই অবশ্য অপেক্ষার অবসান ঘটবে। জানুয়ারির শেষ দিকে চিলির আতিথ্য নেবে কোচ লিওনেল স্ক্যালোনির দল। জানুয়ারির ২৭ তারিখ চিলির আতিথ্য নেওয়ার পর ১ ফেব্রুয়ারি ঘরের মাঠে কলম্বিয়ার মুখোমুখি হবেন মেসিরা। 

তবে পরিস্থিতি তখন আগের থেকে বদলে যাবে অনেকটাই। বিশ্বকাপে যাওয়া নিশ্চিত হয়ে গেছে দলের। তখন হয়তো বিশ্বকাপকে মাথায় রেখে একাদশের ওপর কিছুটা পরীক্ষা-নিরীক্ষা চালিয়ে দেখতে পারেন আর্জেন্টাইন কোচ।

এনইউ