শেষ দশ বছরে আর্জেন্টিনার সেরা দুই সাফল্য ২০১৪ বিশ্বকাপ ফাইনালে খেলা, আর চলতি বছরের কোপা আমেরিকা জয়। দুটো সাফল্যেরই সারথি ছিলেন সার্জিও আগুয়েরো। 

সেই আগুয়েরো ফুটবলকে বিদায় বলেছেন গতকাল বুধবার। ফুটবলকে বিদায় বলে ফেললেও সামনের বছর কাতারে অনুষ্ঠেয় বিশ্বকাপে সার্জিও আগুয়েরোকে দলে চায় আর্জেন্টিনা, জানাচ্ছে দেশটির সংবাদ মাধ্যম। 

বয়স মাত্রই ৩৩ ছুঁয়েছে । ক্রিশ্চিয়ানো রোনালদো, লিওনেল মেসি, জ্লাতান ইব্রাহিমোভিচরা তার চেয়েও বেশি বয়স নিয়ে খেলে যাচ্ছেন দিব্যি। 

তিনিও হয়তো খেলতেন, কিন্তু শেষমেশ তা আর হয়নি। হৃদযন্ত্রের সমস্যা পথ আগলে দাঁড়িয়েছিল তার। সে কারণেই গতকাল আবেগঘন এক সংবাদ সম্মেলনে বুটজোড়া তুলে রাখার ঘোষণা দেন আর্জেন্টাইন এই কিংবদন্তি। 

তবে তা সত্বেও আর্জেন্টাইন ভক্তরা তাকে চাইছেন বিশ্বকাপে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সমর্থকদের একটা বিশাল অংশ তাকে বিশ্বকাপ দলে দেখার আশাবাদ ব্যক্ত করেছেন। 

কেউ কেউ আবার কোচ লিওনেল স্ক্যালোনিকেও উল্লেখ করে করেছেন টুইট। দল না হোক, অন্তত কাতার সফরকারী বহরে সদ্য সাবেক এই ফরোয়ার্ডোকে দলে চাইলেন তারা।

আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের সূত্র ধরে দেশটির সংবাদ মাধ্যম জানাচ্ছে, সার্জিও আগুয়েরোকে দলের সঙ্গে রাখতে সম্ভাব্য যে কোনো কিছু করতে রাজি আছে আর্জেন্টিনা। তবে সার্জিও আগুয়েরোকে ঠিক কোন ভূমিকায় দেখা যাবে সেক্ষেত্রে, তা এখনো ধোঁয়াশায়। ফুটবল থেকে অবসর নিয়ে নেওয়ায় ব্যাকরুম স্টাফ হিসেবে কাতারে যাওয়ার দরজা খোলা আছে তার সামনে, আছে নেহায়েতই বহরের একজন সদস্য হিসেবে বিশ্বকাপে যাওয়ারও।

এনইউ/এটি