চলতি মৌসুমের আগে দলবদলের বাজারে একরকম ঝড়ই বইয়ে দিয়েছিল প্যারিস সেইন্ট জার্মেইঁ। দলে ভিড়িয়েছিল লিওনেল মেসি, সার্জিও রামোস, জিয়ানলুইজি ডোনারুম্মাদের মতো তারকাদের। তবে এখন এত তারকা আর দামি ফুটবলার নিয়ে বিপদেই আছে তারা। 

বেতনের খরচ কমাতে নাকি সাত ফুটবলারকে বিক্রির পরিকল্পনা করছে পিএসজি, এমন খবর দিয়েছে মিরর। মূলত লিওনেল মেসিকে দলে ভেড়ানোর পর থেকেই দলটির বেতনের খরচ বেড়ে গেছে বহুগুণ। এখন সেটাতে সমন্বয় করতেই আগামী জানুয়ারিতে শীতকালীন দলবদলে সাত ফুটবলারকে বিক্রি করবে পিএসজি।

বছরে মেসিকে ৪১ মিলিয়ন ইউরোর বেশি বেতন দিচ্ছে পিএসজি। তাদের মোট বেতনের পেছনে খরচ হচ্ছে প্রায় ৩০০ মিলিয়ন, এমন খবর দিচ্ছে মিরর। এই খরচ কমাতে চায় তারা। বিক্রির তালিকায় সবার উপরে আছেন আর্জেন্টাইন তারকা মাওরো ইকার্দির নাম।

মেসি-নেইমার-এমবাপে আক্রমণ জুটির বাইরে গিয়ে এই স্ট্রাইকার চলতি মৌসুমে ম্যাচ খেলেছেন কেবল সাতটি। এছাড়াও বিক্রি করা হতে পারে গোলরক্ষক সার্জিও রিকোকে। দুই তারকা গোলরক্ষক কেইলর নাভাস ও জিয়ানলুইজি ডোনারুম্মার ভিড়ে সুযোগ পাওয়ার সম্ভাবনা তার ক্ষীণ।

বিক্রি করা হতে পারে মিডফিল্ডার রাফিনহাকেও। শুরুর একাদশে জায়গা পাবেন এমন ক্লাব খুঁজছেন তিনি। এছাড়া ক্লাব ছাড়ার গুঞ্জন আছে কলিন ডগবা, লেভিন কুরজাওয়া, আব্দু দাইলো এবং এরিক জুনিয়র ডিনা এভিমভে।

এমএইচ