কলম্বিয়ার বিপক্ষে ১-০ গোলে জিতে চলতি বছর টানা দ্বিতীয় জয়টা তুলে নিয়েছে আর্জেন্টিনা। ২০১৯ সালে শুরু হওয়া অপরাজেয় যাত্রাটাকে উন্নীত করেছে ২৯ ম্যাচে। বর্তমানে আন্তর্জাতিক ফুটবলে এর চেয়ে বেশি অপরাজিত থাকার রেকর্ড নেই আর কোনো দলের। এ নিয়ে আলোচনাও কম হচ্ছে না। তবে আর্জেন্টাইন কোচ লিওনেল স্ক্যালোনি বিষয়টাকে তেমন গুরুত্বই দিচ্ছেন না। জানালেন, অপরাজিত থাকার রেকর্ডটা তেমন গুরুত্বপূর্ণ নয় তার কাছে।

নিজেদের মাঠে কলম্বিয়াকে হারানোর পর সংবাদ সম্মেলনে এমন কথাই জানালেন কোচ স্ক্যালোনি। বললেন, ‘আমি মনে করি না অপরাজিত থাকার রেকর্ডটা গুরুত্বপূর্ণ কিছু। যে বিষয়টা গুরুত্বপূর্ণ সেটা হচ্ছে দলের কার্যক্রম, আর এই জার্সির প্রতি খেলোয়াড়দের নিবেদন কেমন।’

আজ বুধবার সকালে আর্জেন্টিনা তাদের ম্যাচটা খেলেছিল এস্তাদিও আলবার্তো মারিও কেম্পেসে। ম্যাচের অনেক আগেই কানায় কানায় ভরপুর ছিল স্টেডিয়াম। দর্শকরা বিপুল হর্ষধ্বনিতে বরণ করে নিয়েছিল আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলকে। 

আর্জেন্টিনাও অবশ্য দারুণ প্রতিদান দিয়েছে দলকে। শুরু থেকে প্রবল প্রতাপে আধিপত্য বিস্তার করেছে সফরকারীদের ওপর। লাওতারো মার্টিনেজের গোলে জিতেছে। ফিনিশিং আরেকটু ভালো হলেই ব্যবধানটা আরও বড়ও হতে পারত। শেষমেশ বছরের প্রথম হোম ম্যাচে জয়টা তারা উদযাপন করেছে গেল বছর জেতা কোপা আমেরিকা শিরোপা নিয়ে। যা আবার দর্শকদের আনন্দকে দিয়েছে বাড়তি মাত্রা।

কোচ স্ক্যালোনির কাছে বরং বাড়তি গুরুত্ব পাচ্ছে এ বিষয়টা। আর্জেন্টিনা কোচের অভিমত, সমর্থকদের সন্তুষ্ট রাখাটা তার জন্য বাড়তি গুরুত্বপূর্ণ। তিনি বলেন, ‘ম্যাচের আগে সবাই উচ্ছ্বসিত ছিল। ভক্তরা দলের খেলায় তাদের ইচ্ছারই প্রতিফলন দেখতে পাচ্ছে, এ বিষয়টা ফলাফল থেকেও বেশি গুরুত্বপূর্ণ। আশা করি বিষয়টা সবসময়ই এমনই থাকবে।’

নিজেদের মাঠে আর্জেন্টিনা তাদের পরবর্তী ম্যাচটা খেলবে আগামী মাসে। ভেনেজুয়েলার বিপক্ষে আগামী ২৪ মার্চ দলটি চলমান কনমেবল বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের শেষ হোম ম্যাচটা খেলবেন লিওনেল মেসিরা।

এনইউ/এটি