চলতি বছরের শেষদিকে কাতারে হবে ফুটবল বিশ্বকাপ। এখন থেকেই এই টুর্নামেন্ট নিয়ে শুরু হচ্ছে আলোচনা-সমালোচনা। এর মধ্যেই বর্তমান ফুটবল বিশ্বের অন্যতম সেরা তারকা নেইমার জুনিয়র জানিয়েছেন, এই বিশ্বকাপই হতে পারে তার শেষ। 

ভবিষ্যতে খেলা চালিয়ে যাওয়ার শক্তি তার থাকবে কি না, এ নিয়ে নিশ্চিত নন নেইমার। যদিও বয়সটা ৩০ বছর। এই বিশ্বকাপেই সব বড় তারকাদের বয়স ৩৪ এর বেশি। কিন্তু নেইমার নিশ্চিত হতে পারছেন না নিজের ব্যাপারে। এবারই তাই নিজের ছোটবেলার স্বপ্নপূরণ করতে মরিয়া থাকবেন নেইমার, ফেনোমেনোস পডকাস্টকে এমনই জানিয়েছেন ব্রাজিলিয়ান তারকা। 

তিনি বলেছেন, ‘আমার মনে হয় এটাই আমার শেষ বিশ্বকাপ হতে যাচ্ছে। আমি এটাকে শেষ হিসেবে দেখছি কারণ জানি না ফুটবল চালিয়ে যাওয়ার শক্তি আমার থাকবে কি না এরপর। তো আমি সম্ভাব্য সবকিছুই করবো, আমার দেশকে জেতাতে, নিজের স্বপ্ন পূরণ করতেও। যেটা আমি ছোটবেলা থেকে দেখেছি। আমি আশা করি এটা আমি করতে পারবো।’

১৫ ম্যাচ ধরে ব্রাজিল বিশ্বকাপ বাছাইয়ে অপরাজিত। গত বছর খেলেছে কোপা আমেরিকার ফাইনালেও। তবুও সেলেসাওদের নিয়ে আলোচনা যেন একটু কম। এতে নিজের হতাশার কথা প্রকাশ করেছেন নেইমার। জানিয়েছেন, ব্রাজিলের ভক্তরা তাদের কাছ থেকে দূরে সরে গেছেন।

তিনি বলেছেন, ‘এখনকার ব্রাজিল ভক্তরা দল থেকে অনেক দূরে সরে গেছে। আমি জানি না এটা কীভাবে হলো। কিন্তু আমাদের খেলা নিয়ে এখন কম কথা হয়। এটা দুঃখজনক যে এমন সময়ে বাস করি যখন এই প্রজন্মের ব্রাজিল জাতীয় দল খুব একটা গুরুত্ব পায় না।’

এমএইচ/এটি