অন্য দিনগুলোর তুলনায় আজকের মওলানা ভাসানী স্টেডিয়ামের চিত্র ছিল ভিন্ন। খুব সুসজ্জিত ও পরিপাটি অবস্থা। কয়েক মিনিটের সাংস্কৃতিক ডিসপ্লের পর ফ্র্যাঞ্চাইজি লিগের উদ্বোধন ঘোষণা করেন ফেডারেশনের সভাপতি ও বিমান বাহিনীর প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান। আনুষ্ঠানিক উদ্বোধনের পরপরই মাঠের লড়াই শুরু হয়েছে। 

উদ্বোধনী ম্যাচে একমি চট্টগ্রাম ৩-২ গোলে সাইফ পাওয়ার খুলনাকে পরাজিত করেছে। ম্যাচটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণই হয়েছে। ভারতের ফরোয়ার্ড দেভিন্দার ভালমিকির জোড়া গোল করেন একমির পক্ষে। যদিও ম্যাচ সেরা হয়েছেন একমির মালয়েশিয়ান খেলোয়াড় হাফিজ জয়নুল।

ম্যাচের  প্রথম কোয়ার্টারে কোনও দল গোলের দেখা পায়নি। ২০ মিনিটে পেনাল্টি কর্নার থেকে সাইফ পাওয়ার গ্রুপ খুলনার তানজীম আহমেদ প্লেসিং করার চেষ্টা করলেও তা দূরের পোস্ট দিয়ে যায়। ২৪ মিনিটে একমি চট্টগ্রাম পেনাল্টি স্ট্রোক পেয়েও গোল করতে পারেনি। দুই মিনিট আগে পেনাল্টি স্ট্রোক মিস করা ভারতীয় ভালমিকির পেনাল্টি কর্নার থেকে গোল করেন। 

তৃতীয় কোয়ার্টারের চতুর্থ মিনিটে পেনাল্টি কর্নার থেকে সমতায় ফেরে সাইফ পাওয়ার খুলনা। অধিনায়ক খোরশেদের হিট গোলকিপার ঠিকমতো ফেরাতে পারেননি। তানজীম আহমেদ সামনে থেকে বল পেয়ে প্লেসিংয়ে স্বস্তি ফিরিয়েছেন। চার মিনিট পর
আবার লিড নেয় চট্টগ্রাম। এবারও পেনাল্টি কর্নার এবং গোলদাতা সেই ভালমিকি। 

৫৩ মিনিটে হাফিজ জয়নুলের কাটব্যাক থেকে রাজিব দাশের স্টিক ছুঁয়ে বক্সের সামনে থেকে ফ্লোরিয়ান এলভিস স্পার্লিং ফ্লিকে দলের জয় অনেকটাই নিশ্চিত করেছেন। ম্যাচ শেষ হওয়ার এক মিনিট আগে পেনাল্টি কর্নার থেকে অধিনায়ক খোরশেদুর রহমান গোল করলে সমতার সম্ভাবনা জাগলেও শেষ পর্যন্ত হার নিয়ে মাঠ ছাড়তে হয় সাইফ পাওয়ার খুলনাকে। 

এজেড/এনইআর