ছবি: সংগৃহীত

ঢাকা ইউনাইটেড ও কম্বাইন্ড স্পোর্টিং ক্লাবের কাউন্সিলরশীপ নিয়ে আজ জাতীয় ক্রীড়া পরিষদে শুনানি ছিল। দুই ক্লাবের প্রতিনিধি ও ফেডারেশন উভয় পক্ষ নিজেদের অবস্থান তুলে ধরেছে নির্বাচন কমিশনের কাছে। উভয় পক্ষের যুক্তি তর্ক শেষে নির্বাচন কমিশন আজকের শুনানি মূলতবি করে আবার শুনানি আহ্বানের সিদ্ধান্ত নিয়েছে। 

পরবর্তী শুনানির দিনক্ষণ অবশ্য ঠিক হয়নি। কাউন্সিলর বঞ্চিত পক্ষ চাইছে পরবর্তী শুনানি ঈদের ছুটির পরে হোক। অন্য পক্ষের চাওয়া জাতীয় ক্রীড়া পরিষদ দ্রুত চূড়ান্ত ফলাফল ঘোষণা করে প্রজ্ঞাপন জারির। বিশ্বস্ত সূত্রের খবর, জাতীয় ক্রীড়া পরিষদ প্রজ্ঞাপন জারি না করলে আরেক পক্ষ কোর্টের দ্বারস্থ হতে পারে। 

জাতীয় ক্রীড়া পরিষদ হকি ফেডারেশনের খসড়া কাউন্সিলর তালিকা প্রকাশের পর আপত্তির সময় দিয়েছিল। সেই সময় কম্বাইন্ড স্পোর্টিং ক্লাব ও ঢাকা ইউনাইটেড জাতীয় ক্রীড়া পরিষদে এসে আপত্তি জানাতে পারেনি। তারা বাধার সম্মুখীন বলে অভিযোগ করেছিলেন। জাতীয় ক্রীড়া পরিষদ মনোনয়ন পত্র যাচাই বাছাইয়ের দিনই প্রাথমিক ফলাফল ঘোষণা করে। প্রত্যাহারের আগেই জাতীয় ক্রীড়া পরিষদের এমন কান্ডে ক্রীড়াঙ্গনে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়।

১৫ জুন হাইকোর্টে এক রিট পিটিশনের শুনানিতে দুই ক্লাবের আপত্তি গ্রহণ করে শুনানির নির্দেশনা দেয় আদালত। ১৮ জুন আদালতের নির্দেশনা অনুসারে ২০ জুন শুনানির জন্য ধার্য করে নির্বাচন কমিশন। জাতীয় ক্রীড়া পরিষদ সূত্রে জানা গেছে, হকি ফেডারেশনের কাছে ঢাকা ইউনাইটেড ও কম্বাইন্ড স্পোর্টিং ক্লাবের কিছু কাগজপত্র চেয়েছে নির্বাচন কমিশন। যা পরবর্তী শুনানির দিন পরখ করবে কমিশন।

এজেড/এইচজেএস