তৃণমূল থেকে জাতীয় পর্যায়ে মেধাবী খেলোয়াড় তুলে আনতে চায় জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)। চলতি ২০২১-২০২২ অর্থ বছরে ৮টি ডিসিপ্লিন (হ্যান্ডবল, ভলিবল, কাবাডি, বক্সিং, সাঁতার, জুডো, ভারোত্তোলন ও দাবা) নিয়ে “তৃণমূল পর্যায়ে অনুর্ধ্ব-১৬ ক্রীড়া প্রতিভা কর্মসূচি ২০২১-২০২২” গ্রহণ করেছে।

আজ মঙ্গলবার (২১ জুন) বিকালে শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে উক্ত কর্মসূচির আওতায় জেলা পর্যায়ের প্রশিক্ষণ শেষে বাছাইকৃত খেলোয়াড়দের নিয়ে জাতীয় পর্যায়ে ১০ দিনব্যাপী আবাসিক প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ও জাতীয় ক্রীড়া পরিষদের চেয়ারম্যান মোঃ জাহিদ আহসান রাসেল এমপি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতীয় পর্যায়ের প্রশিক্ষণ কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘প্রত্যেকটি খেলায় প্রশিক্ষণ গুরুত্বপূর্ণ বিষয়। জাতীয় ক্রীড়া পরিষদ ক্রীড়াবিদদের প্রশিক্ষণ গুরুত্ব দিয়ে থাকে। প্রশিক্ষণের মাধ্যমে তৃণমূল পর্যায় থেকে মেধাবী ক্রীড়াবিদের আমরা জাতীয় পর্যায়ে তুলে আনতে চাই।’ জাতীয় ক্রীড়া পরিষদের সচিব পরিমল সিংহ  প্রশিক্ষণের ব্যাপারে সমন্বয় করার কথা বলেন, ‘বিকেএসপিও ক্রীড়া প্রতিভা অন্বেষণ করে থাকে, আমরাও করি। সমন্বয় করে করলে এর কার্যকারিতা আরো বাড়বে।’ 

আজ উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব জনাব পরিমল সিংহ। অনুষ্ঠানে জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক (ক্রীড়া) মো: শাহ আলম সরদারসহ বিভিন্ন ক্রীড়া ফেডারেশনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এজেড/এইচএমএ