বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে বড় ধরনের এক দুর্ভাগ্যেরই শিকার হলেন ইতালির অ্যাথলেট আলবার্তো ননিনো। ডেকাথলনে অংশ নিতে যাওয়ার আগে ঠিক পোশাকটা পরেননি তিনি। দৌড় শুরুর পরই পড়লেন বিপত্তিতে, যে কারণে শেষমেশ দৌড়টা শেষই করতে পারলেন না তিনি।

অ-২০ অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ক্যালিফোর্নিয়ার কালিতে ননিনো ট্র্যাকে নেমেছিলেন সেরা হয়ে শিরোনাম কেড়ে নিতে। শিরোনাম তিনি হয়েছেন, তবে ভিন্ন কারণে। দৌড় শুরুর দিকে প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছিলেন তিনি। তবে একটু পরই দেখা যায়, তিনি দৌড় ধীরগতির করে দিয়েছেন। ডান হাত নিয়ে গেছেন দুই পায়ের মাঝে, লুকাতে চাইছেন কিছু একটা।

আরও পড়ুন >> পরকীয়া নিয়ে খোঁচা, গ্যালারিতে গিয়ে দর্শক পেটালেন ভারতীয় ক্রিকেটার

সাংবাদিক ডেভিড সানচেজ ডি ক্যাস্ত্রো সে সময় ছিলেন সেই মাঠে, তিনি এই ঘটনার বর্ণনা দিলেন এভাবে, ‘আমি সম্ভবত বর্ণনাটা ঠিকঠাক দিতে পারছি না। তার শর্টস থেকে তার গোপনাঙ্গ বেরিয়ে আসছিল, সে সেটা ধরে রাখার চেষ্টা করছিল। কারণ, সেটা তাকে ঠিকঠাক দৌড়াতে দিচ্ছিল না, যেটা বেশ স্বাভাবিকই।’

ননিনোর সেসব চেষ্টা অবশ্য আলোর মুখ দেখেনি। দৌড়ের শুরুতে যেখানে সামনের সারিতে ছিলেন তিনি, সেই দুর্ভাগ্যের শিকার হয়ে তিনি পিছিয়ে পড়েন অনেকটাই। শেষমেশ ৫১.৫৭ সেকেন্ডে তিনি দৌড় শেষ করেন।

আরও পড়ুন >> ফুটবল ফেডারেশনের বিরিয়ানির বিল ৫১ লাখ টাকা!

এরপর তিনি ইনস্টাগ্রামে লেখেন, ‘আমি সজ্ঞানে বলতে পারি, এটা একটা দুর্ঘটনা ছিল। আমি এই নিয়ে হাসার চেষ্টা করছি, কিন্তু এরপরই আমার মনে ভীষণ খারাপ লাগা কাজ করে। আমার বন্ধু ও পরিবারকে ধন্যবাদ, যারা আমাকে কয়েক ঘণ্টা আগে ঘটে যাওয়া এই দুর্ঘটনা থেকে উঠে আসতে সাহায্য করেছেন।’