ফুটবলে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার বাংলাদেশে আসা নিয়ে আলোচনা চলছে। ফুটবল দল আসার আগেইে একটি টুর্নামেন্টে অংশ নিতে আগামীকাল (১০ মার্চ) দেশে আসছে আর্জেন্টিনার কাবাডি দল। ১৩ মার্চ থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টের তৃতীয় আসর। এতে অংশ নিতে দেশটির কাবাডি দল শুক্রবার সকাল সোয়া ৮টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে নামবে।

দ্বিতীয় দল হিসাবে আজই ঢাকা আসবে চাইনিজ তাইপে। পরবর্তীতে ধাপে ধাপে অন্য দলগুলোও আসবে। ১২ মার্চ ম্যানেজার্স মিটিংয়ে টুর্নামেন্টের গ্রুপিং, ফিকশ্চার ও ফরম্যাট চুড়ান্ত হবে বলে জানিয়েছেন কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান।

২০২১ ও ২০২২ সালে অনুষ্ঠিত প্রথম দুই আসরে ৮টি করে দেশ অংশ নিলেও এবার টুর্নামেন্টের পরিধি বেড়েছে। তৃতীয় আসরে অংশ নিচ্ছে ১২টি দেশ।

লাতিন আমেরিকা থেকে আর্জেন্টিনা, দক্ষিণ এশিয়ার বাংলাদেশ, শ্রীলঙ্কা, নেপাল টুর্নামেন্টে অংশ নেবে। এছাড়া আসিয়ানের ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, থাইল্যান্ড, চাইনিজ তাইপে এবং মধ্যপ্রাচ্যের ইরাক, আফ্রিকার কেনিয়া, ইউরোপের ইংল্যান্ড ও পোল্যান্ড যোগ দেবে এই টুর্নামেন্টে। বঙ্গবন্ধু কাপ কাবাডিতে এবারই প্রথম অংশ নিতে যাচ্ছে চাইনিজ তাইপে, থাইল্যান্ড ও আর্জেন্টিনা।

এজেড/এএইচএস