বিশ্ব জুনিয়র কাবাডি টুর্নামেন্টে খেলতে আগামীকাল ইরান যাচ্ছে ১৫ সদস্যের বাংলাদেশ যুব (অনূর্ধ্ব-২০) কাবাডি দল। ২৮ ফেব্রুয়ারি থেকে ৪ নভেম্বর ইরানের উর্মিয়া শহরে অনুষ্ঠিত হবে এবারের আসর। আগের দলে খেলা উজ্জাপন চাকমা দ্বিতীয় জুনিয়র বিশ্বকাপ কাবাডিতে বাংলাদেশ দলের অধিনায়ক। বাকি ১২ জন খেলোয়াড়ই নানান ধাপ পেরিয়ে লাল সবুজের জার্সি গায়ে জড়িয়েছেন। 

কোচ শ্রীনিবাস রেড্ডির শিষ্যদের এবার প্রত্যাশা চ্যাম্পিয়ন হওয়া। বর্তমান এই দলকে নিয়ে বড় স্বপ্ন দেখছেন কোচ শ্রীনিবাস , ‘মাত্র দুই মাস কাজ করেছি ওদের সঙ্গে। ছেলেদের অসাধারন প্রতিভা। এই দলের সবাই অলরাউন্ডার। তাই আমি আশা করি ভালো কিছুই হবে।’

২০১৯ সালের প্রথম আসরে ব্রোঞ্জ জিতেছিল বাংলাদেশ। ২০১৯ সালে আফগানিস্তান, চাইনিজ তাইপে এবং থাইল্যান্ডকে হারিয়েছিল লাল সবুজের দলটি। এবার প্রতিযোগিতায় ১৬টি দল চারটি গ্রুপে বিভক্ত হয়ে খেলবে। 

শুক্রবার কাবাডি স্টেডিয়ামে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ফেডারেশনের সহ-সভাপতি হাফিজুর রহমান খান। এসময় সাধারন সম্পাদক ও পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক হাবিবুর রহমান এবং যুগ্ম সম্পাদক এস এম নেওয়াজ সোহাগ উপস্থিত ছিলেন। 

এজেড/এনইআর