ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি উপলক্ষ্যে ভলিবল স্টেডিয়ামে সাজ সাজ রব। জাঁকজমকপূর্ণ উদ্বোধনের পর কোর্টেও দারুণ করেছে বাংলাদেশ। ৫০-২১ পয়েন্টে পোল্যান্ডকে হারিয়ে শুভ সূচনা করেছেন তুহিন তরফদাররা। 

ম্যাচের প্রথম দিকের এক পর্যায়ে ইউরোপের দেশ লীড নিয়েছিল। ১৪-১১ পয়েন্ট ব্যবধান করে পোল্যান্ড। এরপরই খেলায় ফিরে বাংলাদেশ। বিরতিতে যাওয়ার আগে বাংলাদেশ ১৮-১৪ পয়েন্টে এগিয়ে ছিল। বিরতির পর স্বাগতিকদের সঙ্গে দাড়াতেই পারেনি পোল্যান্ড। একের পর এক পয়েন্ট আদায় করে বাংলাদেশ।

এক পর্যায়ে ম্যাচ থেকে ছিটকে যায় পোল্যান্ড। বাংলাদেশের জয় হয়ে পড়ে সময়ের অপেক্ষা। ম্যাচসেরা হয়েছেন বাংলাদেশ অধিনায়ক তুহিন তরফদার। দ্বিতীয় ম্যাচে আগামীকাল মঙ্গলবার আর্জেন্টিনার মুখোমুখি হবে বাংলাদেশ।

খেলা শুরুর আগে এই টুর্নামেন্টের উদ্বোধন করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। প্রধান অতিথি তার বক্তব্যে কাবাডি ফেডারেশনের কর্মকর্তাদের ধন্যবাদ দিয়ে বলেছেন, ‘আমাদের আবহমান বাংলার গ্রামীণ একটি খেলাকে আমরা যে সফলভাবে আন্তর্জাতিকীকরণ করতে পেরেছি এজন্য কাবাডির সঙ্গে যারা দীর্ঘদিন ধরে যুক্ত ছিলেন এবং কাবাডির ফেডারেশনের অতীত ও বর্তমান কর্মকর্তারা নিঃসন্দেহে ধন্যবাদ পাওয়ার দাবি রাখেন।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্রীড়াপ্রেমের প্রশংসা করে তথ্যমন্ত্রী বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা খেলাধুলা ভালোবাসেন, নিজে খেলা দেখেন, একজন উৎসাহী দর্শকের মতো উনি খেলা দেখেন। আমাদের খেলোয়াড়রা যখন কোনও সাফল্য পান তখন উদ্দীপ্ত হন; তার চেয়েও বেশি খুশি ও উদ্দীপ্ত হন মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা।'

'আপনারা আমাদের সরকারের গত ১৪ বছরের খতিয়ান দেখুন; দেখতে পাবেন যে প্রত্যেকটি খেলাতে আমরা গত ১৪ বছর ধরে সাফল্য পেয়ে আসছি। সেটি ফুটবল বলুন, ক্রিকেট বলুন, কাবাডি বলুন। গত বছর বঙ্গবন্ধু কাপ কাবাডিতে আমরা চ্যাম্পিয়ন হয়েছি। সবক্ষেত্রে আমরা সাফল্য দেখিয়ে চলেছি। এজন্য আমি মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাতে চাই, কৃতজ্ঞতা জানাতে চাই।’-তিনি আরও যোগ করেন।

এজেড/এইচজেএস