ক্রীড়াঙ্গনেও চলছে করোনা দ্বিতীয় ধাপের তাণ্ডব। আজ (শুক্রবার) করোনায় প্রাণ হারালেন দুই ক্রীড়াবিদ। সকালে রংপুরে সাবেক ফুটবলার ও সংগঠক এমএ গফুর। আর বিকেলে চলে গেলেন হ্যান্ডবল ফেডারেশনের সাবেক সহ-সভাপতি মাহবুব উজ জামান।

করোনায় আক্রান্ত হয়ে বাসায় চিকিৎসাধীন ছিলেন মাহবুব। আজ বিকেলে বাসাতেই শেষ নিশ্বাস ত্যাগ করেন ৮৫ বছর বয়সী এই বর্ষিয়ান ক্রীড়া সংগঠক। স্ত্রী, চার ছেলে, দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন মাহবুব। 

মাহবুব অনেক খেলা ও ক্লাবের সাথে জড়িত থাকলেও বেশি সম্পর্ক ছিল হ্যান্ডবল ফেডারেশনের সঙ্গে। বয়স ৮০ পেরিয়েছেন আরও কয়েক বছর আগেই। বৃদ্ধ বয়সে দেড় বছর আগে হ্যান্ডবল স্টেডিয়ামে এসেছিলেন কয়েকবার।

বাংলাদেশের ক্রীড়াঙ্গনে পৃষ্ঠপোষকতার বড় সংকট। ফুটবল ক্রিকেটের বাইরে অন্য খেলায় স্পন্সর প্রতিষ্ঠান তেমন আগ্রহী হয় না। এক্ষেত্রে ব্যতিক্রম ছিলেন মাহবুব উজ জামান। তার প্রতিষ্ঠান ওরিয়েন্ট ব্রেড হ্যান্ডবল, ভলিবলে পৃষ্ঠপোষকতা করেছেন নিয়মিত ।

হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনূর মাহবুবের মৃত্যুতে বেশ মর্মাহত। তিনি বলেন, ‘মাহবুব ভাই ক্রীড়াঙ্গনের নিবেদিত প্রাণ মানুষ। বিশেষ করে আমাদের হ্যান্ডবলের অনেক দুঃসময়ে তিনি ছিলেন আমাদের রক্ষাকারী।’ হ্যান্ডবল ফেডারেশন মাহবুবের মৃত্যুতে তিন দিনের শোক ঘোষণা করেছে। এ তিনদিন ফেডারেশনের পতাকা অর্ধনিমিত থাকবে। 

এজেড/এমএইচ/জেএস