বুধবার শুরু হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনূর্ধ্ব-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকাদের (অনূর্ধ্ব-১৭) জাতীয় পর্যায়ে খেলা। প্রতিযোগিতায় অংশ নিচ্ছে আট বিভাগের বালক এবং বালিকা দল। 

উদ্বেধনী ম্যাচে মাঠে নামে বালকদের ঢাকা ও বরিশাল বিভাগ। বরিশাল বিভাগকে টাইব্রেকারে ৪-৩ গোলে জয় নিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে ঢাকা বিভাগ। নির্ধারিত সময়ের খেলা গোলশূণ্য ড্র ছিল। 

এর আগে ২৯ মার্চ টঙ্গীর শহীদ আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়ামে উদ্বোধনের মাধ্য দিয়ে শুরু হয় ২০২১ সালের খেলা। উপজেলা পর্যায়ে বালক বিভাগে অংশ নেয় সারা দেশের ৪৫৭১ টি ইউনিয়ন এবং ২৫৭ টি পৌরসভাসহ ৪৮২৮টি দলের মোট ৮৬৯০৪ জন খেলোয়াড়।

বিভিন্ন জেলা থেকে আসা খুদে ফুটবলারদের মিলনমেলায় রুপ নিয়েছিল কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়াম। বিকালে টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি। এ সময় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি, মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আখতার হোসেন ও ক্রীড়া পরিদপ্তরের পরিচালক কে এম আলী রেজা উপস্থিত ছিলেন।

এজেড/এমএইচ