খুব অল্প সময়ে অন্য খেলার চেয়ে সাফল্যে অনেক দূর এগিয়ে গিয়েছে আরচ্যারি। মাঠের পারফরম্যান্সের মতো ফেডারেশনেও পেশাদারিত্ব ও আধুনিকতা অন্য সংস্থাদের জন্য আদর্শ হয়ে উঠছে। বাংলাদেশে খুব কম ক্রীড়া ফেডারেশনেই ক্রীড়াবিদ বার্ষিক পারফরম্যান্স মূল্যায়ন হয় এবং এর ভিত্তিতে আর্থিক প্রণোদনা দেয়া হয়। বাংলাদেশ আরচ্যারি ফেডারেশন সেই চর্চাই করে। 

বার্ষিক পারফরম্যান্স বোনাস প্রদান শুরু হয়েছে ২০১৯ সালে। এই পারফরম্যান্স বোনাস প্রদানের বিধি ও বোনাসের পরিমাণ নির্ধারণ করে দেন জাতীয় আরচ্যারী দলের প্রধান প্রশিক্ষক মার্টিন ফ্রেডারিক। আজ বিকেলে তীর গো ফর গোল্ড প্রজেক্টের আওতায় শহীদ আহসান উল্লাহ্ মাস্টার স্টেডিয়ামে সংক্ষিপ্ত অনুষ্ঠানের মাধ্যমে জাতীয় আরচ্যারি দলের আরচ্যারদের মাঝে বার্ষিক পারফরম্যান্স বোনাস-২০২১ প্রদান করা হয়।

ফেডারেশনের সভাপতি লে. জেনারেল মো. মইনুল ইসলাম (অব:) উপস্থিত থেকে ১৭জন আরচ্যারদের মাঝে ৪,১২,২৫০ টাকার বোনাস বাবদ চেক প্রদান করেন। আরচ্যারী ওয়ার্ল্ড কাপ স্টেজ-২ (সুইজারল্যান্ড), এশিয়া কাপ স্টেজ-১ (কোরিয়া), তীর ২২তম এশিয়ান আরচ্যারি চ্যাম্পিয়নশিপস (ঢাকা), বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস (ঢাকা), বঙ্গবন্ধু ১২তম তীর জাতীয় আরচ্যারি চ্যাম্পিয়নশিপস (কক্সবাজার), ন্যাশনাল ইয়ুথ চ্যাম্পিয়নশিপস (টঙ্গি, গাজীপুর) এবং কোয়ালিফিকেশন ফর ওয়ার্ল্ড কাপ (টঙ্গি, গাজীপুর) এর পারফরম্যান্সের উপর ভিত্তি করে এই বোনাস নির্ধারণ করা হয়েছে।

বিকেলের অনুষ্ঠানে স্পন্সর প্রতিষ্ঠান সিটি গ্রুপের ব্র্যান্ড ম্যানেজার জনাব রুবাইয়াত আহমেদ ছাড়াও আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ আরচ্যারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল, কোষাধ্যক্ষ জনাব মো. আনিসুর রহমান দিপু, কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ। 

এজেড/এনইউ