গেল অস্ট্রেলিয়ান ওপেনে অংশই নিতে পারেননি তিনি। করোনা টিকা নিয়ে নিজের অবস্থানের কারণে নোভাক জকোভিচকে অস্ট্রেলিয়া থেকেই বের করে দেওয়া হয়েছিল। এবার সে সমস্যা নেই তার, করোনা নীতিমালাই শিথিল হয়ে গেছে অনেকটা। এবারের আসরে দশম শিরোপার লক্ষ্যে নামতে বাঁধা নেই তার।

কিন্তু এবার তার পিছু নিয়েছে নতুন শঙ্কা। বছর শুরুর গ্র্যান্ড স্ল্যামে নামার ঠিক আগে যে তার সঙ্গী হয়েছে চোট! সম্প্রতি এক প্রদর্শনী ম্যাচে দেখা গেছে, পুরো ম্যাচজুড়েই চিকিৎসা নিতে হয়েছে তাকে। 

দক্ষিণ অস্ট্রেলিয়ায় তিনি খেলেছিলেন অ্যাডিলেইড ইন্টারন্যাশনালে। সেখানে সেমিফাইনালে মুখোমুখি হয়েছিলেন দানিল মেদভেদেভের। সেই ম্যাচে তাকে খেলতে হয়েছিল মেডিক্যাল টাইম আউট নিয়ে। যদিও তিনি ম্যাচটা জিতেছেন ফিরে এসে।

এরপর ফাইনালেও তিনি জিতেছেন। ৩৫ বছর বয়সী এই তারকা হারিয়েছেন সেবাস্তিয়ান করদার বিপক্ষে। জানিয়েছেন, ফিজিওকে সঙ্গে নিয়ে সেমিফাইনালের পর গভীর রাতে কাজ করেছেন তিনি। 

তিনি বলেন, ‘এটা ঠিক হয়ে গেছে।’ তার আশা, এই চোট অজি ওপেনে বিপদে ফেলবে না তাকে। তিনি বলেন, ‘অনেক সময় ছিল, যখন মনে হচ্ছিল আমার পা আড়ষ্ট হয়ে আসছে, পেশি আড়ষ্ট হয়ে আসছে। কিন্তু আমার পারফর্ম্যান্স নিয়ে আমি মোটেও চিন্তিত নই।’