বিশ্ব পর্যটন দিবস ও বাংলাদেশ পর্যটন করপোরেশনের সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের মধ্যে রচনা প্রতিযোগিতা আয়োজন করেছে পর্যটন কর্পোরেশন।

পর্যটন করপোরেশনের ব্যবস্থাপক (জনসংযোগ) মো. জিয়াউল হক হাওলাদার জানান, এবারের রচনার প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‌‘পর্যটন শিল্পকে বাংলাদেশের জাতীয় আয়ের অন্যতম প্রধান উৎসে পরিণত করতে করণীয় ও এই শিল্পের উন্নয়নে তরুণদের ভূমিকা’। রচনা সর্বোচ্চ ২ হাজার শব্দের হতে হবে, অংশগ্রহণকারীর বয়স হবে ১৮-২৫ এর মধ্যে।

রচনায় প্রথম পুরস্কার বিজয়ীকে পরিবারের একজন সদস্যসহ সংস্থার যেকোনো হোটেল-মোটেলে ২ রাত সৌজন্যমূলক অবস্থান (বিনামূল্যে) ও নগদ ৫ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার বিজয়ীকে পরিবারের একজন সদস্যসহ সংস্থার যেকোনো হোটেল-মোটেলে ২ রাত সৌজন্যমূলক অবস্থান ও নগদ ৪ হাজার এবং তৃতীয় পুরস্কার বিজয়ীকে পরিবারের একজন সদস্যসহ সংস্থার মহাখালীর হোটেল অবকাশের মালঞ্চ রেস্তোরাঁয় সৌজন্যমূলক লাঞ্চ/ডিনার ও নগদ ৩ হাজার টাকা দেওয়া হবে।

প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য প্রত্যেক প্রতিযোগীকে ৯-২২ সেপ্টেম্বরের মধ্যে পর্যটন করপোরেশনের ই-মেইলে লেখা পাঠাতে হবে। লিখতে হবে বাংলায় কম্পোজ করে।

এআর/ওএফ