সরকারের কেন্দ্রীয় অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনার অনলাইন প্লাটফরমের মাধ্যমে বাংলাদেশ পর্যটন করপোরেশনের আওতাভুক্ত হোটেল-মোটেল-রেস্টুরেন্ট, ডিউটি ফ্রি অপারেশন্সসহ বিভিন্ন ইউনিটে হসপিটালিটি সেবা নিয়ে অভিযোগ করা যাবে।

রোববার পর্যটন করপোরেশনের ব্যবস্থাপক (জনসংযোগ) জিয়াউল হক হাওলাদার ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি জানান, বাংলাদেশ পর্যটন শিল্পের উন্নয়ন এবং দেশি-বিদেশি সকল প্রকার পর্যটকদের উন্নতমানের সেবা প্রদানের লক্ষ্যে ১৯৭২ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ পর্যটন করপোরেশন (বাপক) গঠন করেন। প্রতিষ্ঠালগ্ন থেকেই পর্যটকদের এবং যুগের চাহিদা অনুযায়ী বাংলাদেশ পর্যটন করপোরেশন সারা বাংলাদেশে বিভিন্ন পর্যটন অবকাঠামো নির্মাণ করছে। বর্তমানে বাংলাদেশ পর্যটন করপোরেশন তার পরিষেবা কাঠামো এবং সেবাগুলোকে আরও অতিথিবান্ধব এবং ইন্টারেক্টিভ করার জন্য অতিথিদের কাছ থেকে অভিযোগ এবং পরামর্শ নিয়েছে।

অতিথিদের সুনির্দিষ্ট অভিযোগগুলো দ্রত দাখিলের জন্য বাংলাদেশ সরকারের অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনার অনলাইন প্লাটফরম জিআরএস সিস্টেম স্থাপন করা হয়েছে। 

বাংলাদেশ পর্যটন করপোরেশন কর্তৃক প্রদত্ত সেবা, সেবা প্রদান পদ্ধতি এবং সেবা অথবা পণ্যের মান সম্পর্কে অসন্তোষ বা মতামত এই ওয়েবসাইটের মাধ্যমে জানানো যাবে। অভিযোগ দাখিল করার পর এসএমএস ও ই-মেইলের মাধ্যমে অভিযোগ প্রতিকারের সর্বশেষ অবস্থা সম্পর্কে জানানো হবে। 

এ ছাড়া লগইন করেও হালনাগাদ তথ্য জানা যাবে। 

জিআরএস সিস্টেমে প্রবেশের জন্য বাংলাদেশ পর্যটন  করপোরেশনের ওয়বসাইটে (www.parjatan.gov.bd) প্রবেশ করে অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা সেবা বক্স থেকে অনলাইনে অভিযোগ দাখিল ক্লিক করে সহজেই যেকোনো অভিযোগ দাখিল করা যাবে। অভিযোগ প্রাপ্তির পর দ্রুততম সময়ে এর নিষ্পত্তি/প্রতিকারের উদ্যোগ নেওয়া যাবে।

এআর/এনএফ