অর্ধশত পুরাতন কম্পিউটার ৫০ টাকা দরে বিক্রি করলেন ইবির ৪ কর্মকর্তা

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, ইবি

১৫ মে ২০২২, ০৫:৩২ পিএম


অর্ধশত পুরাতন কম্পিউটার ৫০ টাকা দরে বিক্রি করলেন ইবির ৪ কর্মকর্তা

অনুমতি ব্যতীত বিশ্ববিদ্যালয়ের স্টোররুমে থাকা অব্যবহৃত পুরাতন কম্পিউটার, সিপিইউ, প্রিন্টারসহ অন্যান্য জিনিসপত্র বিক্রির অভিযোগে চার কর্মকর্তাকে শোকজ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রশাসন। তাদেরকে আগামী তিন কার্যদিবসের মধ্যে বিনা অনুমতিতে জিনিসপত্র বিক্রির কারণ দর্শাতে বলা হয়েছে।

অভিযুক্তরা হলেন, বিশ্ববিদ্যালয়ের স্টেট অফিসের ভারপ্রাপ্ত প্রধান টিপু সুলতান ও তার তিন সহযোগী উকিল উদ্দিন, নাজমুল হোসাইন সাবু ও বকুল হোসেন। রোববার (১৫ মে) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মু আতাউর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, প্রশাসনের অনুমোদন ব্যতীত বিশ্ববিদ্যালয়ে পুরাতন জিনিসপত্র বিক্রি করার অভিযোগে গণমাধ্যমে নিউজ প্রকাশিত হয়। বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনের নজরে এলে তাদেরকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। 

গত ২৬ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের পুরাতন জিনিসের স্টোর রুম পরিষ্কারের কথা বলে এস্টেট অফিস প্রধান (ভারপ্রাপ্ত) টিপু সুলতান ও তার সহযোগী উকিল উদ্দীন ও সাবু সেখানে থাকা পুরাতন জিনিসপত্র বিক্রি করেন। প্রায় অর্ধশত পুরাতন কম্পিউটার ৫০ টাকা দরে এবং সিপিইউ, ১০ থেকে ১২টা ফটোকপি মেশিন, প্রিন্টার, ১০ মণ রড, জানালার পুরাতন গ্রিল, পুরাতন ব্যবহারযোগ্য লোহার পাইপ কেজি দরে বিক্রি করেছেন। তবে বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুমোদন ছাড়াই এসব জিনিসপত্র বিক্রি করা হয়েছে বলে জানা গেছে।

নিয়মানুযায়ী বিশ্ববিদ্যালয়ে অব্যবহৃত পুরাতন জিনিস বা কোনো কিছু বিক্রি করতে হলে উপচার্যের অনুমোদন নিয়ে নিলাম কমিটি এবং বিক্রয় কমিটির মাধ্যমে সেগুলো বিক্রি করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুস সালাম বলেন, বিষয়টি জানার পর তাদের কাছে লিখিত বক্তব্য চেয়েছি। বক্তব্য পাওয়ার পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। যদি অনুমতি না নেয় তাহলে তারা অবশ্যই অপরাধ করেছে।

রাকিব হোসেন/এমএএস

Link copied