‘আমিও স্বপন কুমার বিশ্বাস’ প্ল্যাকার্ড হাতে চবি শিক্ষক

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, চবি 

২৭ জুন ২০২২, ০২:৩৩ পিএম


‘আমিও স্বপন কুমার বিশ্বাস’ প্ল্যাকার্ড হাতে চবি শিক্ষক

নড়াইলে পুলিশের সামনে শিক্ষকের গলায় জুতার মালা পরিয়ে হেনস্তার প্রতিবাদ জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক শিক্ষক। সোমবার (২৭ জুন) সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে অবস্থান নেন শিক্ষক জি এইচ হাবীব। তার সঙ্গে ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও বামকর্মী আব্দুল হক।

জি এইচ হাবীব বলেন, সম্প্রতি নড়াইলে যে ন্যক্কারজনক ঘটনা ঘটেছে, স্বপন কুমার বিশ্বাসকে যেভাবে হেনস্তা করা হয়েছে তার প্রতিবাদে আমরা দাঁড়িয়েছি। শিক্ষক হিসেবে মনে হয়েছে, আমার এটার প্রতিবাদ করা দরকার। একটু দেরিই হয়ে গেল। আরও আগে দাঁড়ানো দরকার ছিল। আমার পাশে বীর মুক্তিযোদ্ধা ও বামকর্মী আব্দুল হক সাহেব দাঁড়িয়েছেন।

বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক বলেন, ধর্ম ব্যবহার করে আমাদের দেশের মানুষকে বোকা বানানো সহজ। ধর্মকে কেউ কেউ স্বার্থে ব্যবহার করে। এতে ক্ষমতাসীনদের ইন্ধন থাকে।

সম্প্রতি ফেসবুকে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) বহিষ্কৃত মুখপাত্র নুপুর শর্মার সমর্থনে নড়াইলের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের এক হিন্দু শিক্ষার্থীর পোস্ট দেওয়াকে কেন্দ্র করে গত ১৮ জুন বিক্ষোভ ও সহিংসতা চলে কলেজ ক্যাম্পাসে। এরপরেই গুজব ছড়িয়ে পড়ে, পোস্টদাতা ওই শিক্ষার্থীর পক্ষ নিয়েছেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাস।

এ ঘটনার পর পুলিশ পাহারায় তাকে ক্যাম্পাসের বাইরে নিয়ে যাওয়া হয়। এ সময় তাকে দাঁড় করিয়ে পুলিশের সামনেই গলায় জুতার মালা পরিয়ে দেয় একদল ব্যক্তি। পরে তাকে পুলিশের গাড়িতে তুলে নেওয়া হয়।

রুমান/এসপি

Link copied