শিক্ষক হত্যা-লাঞ্ছনার ঘটনা সরকারের ব্যর্থতার বহিঃপ্রকাশ

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, ঢাবি

২৯ জুন ২০২২, ০৮:৩৫ পিএম


শিক্ষক হত্যা-লাঞ্ছনার ঘটনা সরকারের ব্যর্থতার বহিঃপ্রকাশ

বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি মশিউর রহমান খান রিচার্ড বলেছেন, সাভারে শিক্ষককে পিটিয়ে হত্যা ও নড়াইলে প্রশাসনের উপস্থিতিতে শিক্ষক লাঞ্ছনার ঘটনা সামাজিক নিরাপত্তা ও নাগরিকের মর্যাদা দিতে সরকারের ব্যর্থতারই বহিঃপ্রকাশ। এ ব্যার্থতার দায় সম্পূর্ণ সরকারের।

বুধবার (২৯ জুন) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে বাংলাদেশ ছাত্র ফেডারেশনের আয়োজিত মিছিল ও এক বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।

সাভারের আশুলিয়ার হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক উৎপল কুমার সরকারকে হত্যা ও নড়াইলের মির্জাপুর ইউনাইটেড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে লাঞ্ছনার ঘটনায় দোষীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মশিউর রহমান রিচার্ড বলেন, বর্তমান সরকার জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে যে অমর্যাদার সূচনা করেছে তারই ধারাবাহিকতায় আজ দেশে একের পর এক শিক্ষক নির্যাতন ও হত্যার ঘটনা ঘটছে। আমরা পূর্বে দেখেছি নারায়ণগঞ্জে স্থানীয় এমপি একজন শিক্ষককে প্রকাশ্যে চড় মেরে তাকে কান ধরে উঠবস করাতে। এছাড়াও দেশের বিভিন্ন প্রান্তে সরকারের লোকজন শিক্ষকদের হেনস্তার সঙ্গে জড়িত।

তিনি আরও বলেন, দেশে জবাবদিহিতাহীন শাসন ও বিচারহীনতা সমাজে নৈরাজ্য বাড়িয়ে তুলেছে। বর্তমান সরকার গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়ে ফ্যাসিবাদী শাসন চাপিয়ে দিয়ে সমাজকে অস্থিতিশীল করে তুলেছে।

বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সৈকত আরিফের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন, ফেডারেশনের সহ-সাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলার সভাপতি ইলিয়াস জামান, সাংগঠনিক সম্পাদক শুভ দেব, আল-আমিন শেখ, ঢাকা মহানগর শাখার সভাপতি অনুপম রায় রুপক, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার অর্থ সম্পাদক আরমানুল হকসহ অন্যান্য নেতারা।

এইচআর/আইএসএইচ

Link copied