ঢাবির দর্শন বিভাগের শতবর্ষ উৎযাপন

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাবি

২৬ নভেম্বর ২০২২, ০১:১৫ এএম


ঢাবির দর্শন বিভাগের শতবর্ষ উৎযাপন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দর্শন বিভাগের শতবর্ষ উদযাপন অনুষ্ঠান শুক্রবার (২৫ নভেম্বর) ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে টিএসসি চত্বর নবীন-প্রবীণের মিলনমেলায় পরিণত হয়। দিনব্যাপী নানা অনুষ্ঠান উপভোগ করেন সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা। অনুষ্ঠানমালার মধ্যে ছিল আলোচনা সভা, স্মৃতিচারণ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‍্যাফেল ড্র।

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত থেকে অনুষ্ঠানের উদ্বোধন করেন। বিভাগের চেয়ারম্যান ও শতবর্ষ উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. শাহ্ কাওসার মুস্তাফা আবুলউলায়ীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের রুটিন দায়িত্বে নিয়োজিত প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছির, পিএইচপি গ্রুপের চেয়ারম্যান সুফী মোহাম্মদ মিজানুর রহমান, দর্শন বিভাগ শতবর্ষ উদ্‌যাপন কমিটির সদস্য সচিব অধ্যাপক আ খ ম ইউনুস প্রমুখ বক্তব্য দেন।

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন মহান মুক্তিযুদ্ধ, ভাষা আন্দোলনসহ দেশের সব গণতান্ত্রিক আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অসামান্য অবদান তুলে ধরে বলেন, এই বিশ্ববিদ্যালয় আমাদের গর্ব ও অহংকারের প্রতীক। সমৃদ্ধ বাংলাদেশ গড়ার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালনের জন্য তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের রুটিন দায়িত্বে নিয়োজিত প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল সমাজের সর্বত্র নৈতিকতা চর্চার ওপর গুরুত্বারোপ করে বলেন, মানবিক মূল্যবোধ সম্পন্ন সমাজ গঠনে বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

এইচআর/এসএসএইচ/

Link copied