ঢাবি শিক্ষার্থী রিজনের একক শিল্পকর্ম প্রদর্শনী শুরু

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

২৭ নভেম্বর ২০২২, ১০:০৩ পিএম


ঢাবি শিক্ষার্থী রিজনের একক শিল্পকর্ম প্রদর্শনী শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কারুশিল্প বিভাগের এমএফএ ব্যাচের শিক্ষার্থী রেজাউল করিম রিজনের ‘কারূপ’ শীর্ষক প্রথম একক কারুশিল্প প্রদর্শনী চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে শুরু হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের রুটিন দায়িত্বে নিয়োজিত প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৫ দিনব্যাপী এই একক কারুশিল্প প্রদর্শনীর উদ্বোধন করেন।

কারুশিল্প বিভাগের চেয়ারপারসন ফারহানা ফেরদৌসির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চারুকলা অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক শিশির কুমার ভট্টাচার্য্য।

প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল কারুশিল্পী রেজাউল করিম রিজনকে তার শিল্পকর্মের জন্য আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, ‘যেকোন সাধারণ বিষয়কে একজন শিল্পী তার অন্তর, দক্ষতা ও সৃজনশীলতা দিয়ে শিল্পকর্মকে মানুষের কাছে উপভোগ্য করে তোলে। শিল্প, শিল্পী ও সৃষ্টি একটি শব্দ আরেকটি শব্দের সঙ্গে গাঁথা।’

এ ধরনের প্রদর্শনীর মধ্যদিয়ে শিল্পী নিজেকে আরও বিকশিত করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। উদ্বোধন শেষে প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রদর্শনী ঘুরে দেখেন।

এ প্রদর্শনীতে ৫৫টি কারুশিল্পকর্ম স্থান পেয়েছে। প্রদর্শনী চারুকলা অনুষদের জয়নুল গ্যালারি ও উন্মুক্ত প্রাঙ্গণে আগামী ১ ডিসেম্বর পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

এইচআর/এসএম

Link copied