ব্রাজিলের জয়ে ঢাবিতে উল্লাস

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

২৯ নভেম্বর ২০২২, ০১:৩২ এএম


ব্রাজিলের জয়ে ঢাবিতে উল্লাস

সুইজারল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে ফেভারিট তকমা ধরে রেখেছে পাঁচবারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন ব্রাজিল। সেই সঙ্গে বিশ্বকাপের নকআউট পর্বে পৌঁছে গেছে ব্রাজিল। প্রিয় দলের জয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে উল্লাসে ফেটে পড়েছে সমর্থকরা।

খেলার শেষ বাঁশি বাজতেই প্রিয় দলের সমর্থনে মুহুর্মুহু উন্মাতাল স্লোগানে ফেটেছে টিএসসি। নাচে-গানে উল্লাসে ফেটে পড়েন ব্রাজিল সমর্থকরা। এছাড়া ঢাবির মুহসিন হল মাঠ প্রাঙ্গণ, ডাস চত্বর ও ঢাবির হলে হলে এমন চিত্র দেখা যায়।

এর আগে রাত ৯টার পর থেকেই জার্সি গায়ে টিএসসি এলাকায় জড়ো হতে দেখা যায় ব্রাজিল সমর্থক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও দর্শনার্থীদের।

ব্রাজিল সমর্থকরা বলছেন, প্রথম রাউন্ডে হার কিংবা বাদ পড়ার রেকর্ড ব্রাজিলের নেই। আমরা আশাবাদী ছিলাম সুইজারল্যান্ড তুলনামূলক ভালো দল হলেও ব্রাজিল জিতবে। দল হিসেবে ভালো খেলেই জিতেছে সেলেসাওরা।

ব্রাজিল সমর্থক শিক্ষার্থী নুর হোসেন বলেন, সব সময়ের মতো এবারের বিশ্বকাপেও নিঃসন্দেহে ব্রাজিল ফেভারিট। প্রথম পর্যায়ে সুইজারল্যান্ড যথেষ্ট ভালো খেলেছে। তারা ব্রাজিলকে বেশ চাপে রেখেছিল। ব্রাজিল দলের সবাই তাদের সেরাটা খেলেছে।  ফলশ্রুতিতে অসাধারণ একটা জয় পেয়েছে ব্রাজিল। আশাকরি আগামী ম্যাচে খুব সহজেই জয় লাভ করবে টিম ব্রাজিল।

আরেক সমর্থক মোহাম্মদ হাসান বলেন, এই জয় যেমন তাদের প্রাপ্য ছিল তেমনি বিশ্বকাপের দাবিদারও কেবল ব্রাজিল। নেইমার না থাকলেও ব্রাজিল অসাধারণ একটা টিম। বিশ্বকাপের সব কয়টা ম্যাচ ব্রাজিল জিতবে। এবার হেক্সা মিশন কম্প্লিট হবে আশা করি।

সাইফুল ইসলাম খান বলেন, আমার প্রিয় দল ব্রাজিল এবার দুর্দান্ত একটি টিম দিয়েছে। গোলরক্ষক থেকে স্ট্রাইকার, মিড ফিল্ডার এবং ডিফেন্স ত রয়েছেই। আমি সব ম্যাচ জয়েব ব্যাপার বেশি আশাবাদী। চ্যাম্পিয়ন হওয়ার মধ্য দিয়ে আমাদের জার্সিতে এবার সিক্স স্টার যুক্ত হবে বলে আমার বিশ্বাস।

এইচআর/এমএ

Link copied