ঢাবি নাট্যোৎসব : সম্মাননা পাচ্ছেন আসাদুজ্জামান নূর

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

২৯ নভেম্বর ২০২২, ০৬:০৭ এএম


ঢাবি নাট্যোৎসব : সম্মাননা পাচ্ছেন আসাদুজ্জামান নূর

থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের আয়োজনে ‌‘হে উৎসুক দৃষ্টিপাত, এ তীর্থে আসো যদি হে শ্রীজ্ঞান কায়ায় কায়ায় সৃজিব/ নব নব জীবনের মানুষ-রূপ-আখ্যান’ প্রতিপাদ্য নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে শুরু হতে যাচ্ছে ১৬তম কেন্দ্রীয় বার্ষিক নাট্যোৎসব।

আগামী বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে ৮ দিনব্যাপী নাট্যোৎসবের উদ্বোধন অনুষ্ঠিত হবে। উদ্বোধন করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬টায় মোট ১৫টি নাটক প্রদর্শিত হবে। নাটকগুলোর নির্দেশনা দিয়েছেন স্নাতক সমাপনী সেমিস্টারের শিক্ষার্থীরা; আর অভিনয় করেছেন থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের শিক্ষার্থীরা।

উদ্বোধনী দিনে নাট্যোৎসবে এবার বিশেষ সম্মাননা পাচ্ছেন অভিনেতা আসাদুজ্জামান নূর। ইতোপূর্বে এই বিশেষ সম্মাননা পেয়েছেন সেলিম আল দীন, ফেরদৌসী মজুমদার, সৈয়দ শামসুল হক, আলী যাকের, আতাউর রহমান ও রামেন্দু মজুমদার।

থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের চেয়ারম্যান মো. আশিকুর রহমান বলেন, ‘মুক্তির অভিপ্রায় ধারণ করে জ্ঞানচর্চায় ও সৃষ্টিশীলতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগ সাংস্কৃতিক পরিবেশনার অনন্য বাহক হয়ে উঠেছে। এই নাট্যোৎসব এমন একটি সৃজনশীল কর্মে উদ্দীপ্ত হয়েছে, যেখান থেকে ইতিবাচক ও উৎকর্ষময় মাত্রা পেতে পারে আমাদের শিল্পচেতনা।’

এইচআর/এমএ

Link copied