অধ্যাপক আবু ইউসুফ সদা নির্লোভ ও নিরহংকারী মানুষ ছিলেন

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, চবি 

০৮ ডিসেম্বর ২০২২, ০৮:৫০ পিএম


অধ্যাপক আবু ইউসুফ সদা নির্লোভ ও নিরহংকারী মানুষ ছিলেন

অধ্যাপক ড. আবু ইউসুফ ছিলেন অত্যন্ত প্রাজ্ঞ, জ্ঞানী, নির্লোভ, নিরহংকারী, সদা হাস্যাজ্জ্বল, বন্ধু বৎসল সর্বোপরি সকল মহলের কাছে গ্রহণযোগ্য আপাদমস্তক একজন সাদা মনের মানুষ। এ গুণী শিক্ষক মানুষকে আপন করে নিতে পারতেন। উপাচার্য হিসেবে দায়িত্ব পালনকালীন এ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও অবকাঠামো উন্নয়নে তিনি যা অবদান রেখে গেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চিরদিন শ্রদ্ধার সঙ্গে স্মরণ রাখবে। 

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাবেক উপাচার্য অধ্যাপক ড. আবু ইউসুফ আলম এর দ্বাদশ মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার এসব কথা বলেন। 

বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের উদ্যোগে কলা ও মানববিদ্যা অনুষদের ২নং গ্যালারিতে এ স্মরণসভা অনুষ্ঠিত হয়। 

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি মীর সাইফুদ্দিন খালেদ চৌধুরীর সভাপতিত্বে এবং সহযোগী অধ্যাপক ড. রওশন আরা আফরোজ ও সহকারী অধ্যাপক ড. মো. আহসানুল কবীরের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপ-উপাচার্য (একাডমিক) অধ্যাপক বেনু কুমার দে এবং কলা ও মানববিদ্যা অনুষদ ডিন অধ্যাপক ড. মো. মাহবুবুল হক।

স্মরণসভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- কলা ও মানববিদ্যা অনুষদের সাবেক ডিন অধ্যাপক ড. মো. সেকান্দর চৌধুরী, উক্ত বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. মো. তৌহিদ হোসেন চৌধুরী, সহযোগী অধ্যাপক ড. মো. মোরশেদুল আলম ও সহকারী অধ্যাপক এস এ এম জিয়াউল ইসলাম, চবি প্রক্টর ড. রবিউল হাসান ভূইয়া, ইংরেজি বিভাগের সভাপতি অধ্যাপক ড. সুকান্ত ভট্টাচার্য, চবি নজরুল গবেষণা কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আনোয়ার সাঈদ, ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ মুরশেদুল হক প্রমুখ। 

স্মরণসভায় অধ্যাপক ড. আবু ইউসুফ আলমের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করন উক্ত বিভাগের সহযোগী অধ্যাপক মো. আবুল বাশার।

রুমান/এমএএস

Link copied