শতভাগ টিকা নিশ্চিত হলে খুলবে ইবি

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, ইবি

১৪ সেপ্টেম্বর ২০২১, ০৫:০২ পিএম


শতভাগ টিকা নিশ্চিত হলে খুলবে ইবি

শিক্ষার্থীদের শতভাগ টিকা নিশ্চিত হলে আগামী ২৭ সেপ্টেম্বরের পর খুলে দেওয়া হবে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীর রেজিস্ট্রেশন সম্পন্ন করতে নির্দেশনা দেওয়া হয়।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে ইউজিসি, বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্য ও শিক্ষা মন্ত্রণালয়ের বৈঠক শেষে সংবাদ সম্মেলন করে এসব নির্দেশনা দেন উপাচার্য অধ্যাপক ড. আব্দুস সালাম।

তিনি বলেন, একাডেমিক কাউন্সিলের সভা করে বিশ্ববিদ্যালয় খোলার ব্যবস্থা গ্রহণ করা হবে। যাদের এনআইডি নেই তাদের জন্যও বিশেষ ব্যবস্থা গ্রহণ করছে ইউজিসি। এছাড়া সুরক্ষায় নিবন্ধনের পর মেসেজ না পেলে টিকা কার্ড নিয়ে গেলেই টিকা পাবে শিক্ষার্থীরা।

উপাচার্য আরও বলেন, যেসব শিক্ষার্থী এখনো এক ডোজ টিকা গ্রহণ করেনি, তারা ২৭ সেপ্টেম্বরের মধ্যে এনআইডি দিয়ে সুরক্ষা অ্যাপে আবেদন করবে। যাদের এনআইডি কার্ড নেই তারা জন্মনিবন্ধন নম্বর দিয়ে ইউজিসির তৈরি বিশেষ অ্যাপে শিক্ষার্থীরা নিবন্ধন করবে।

এরপর শিক্ষার্থীরা সুরক্ষা অ্যাপে নিবন্ধর করতে পারবে। আগামী ২ দিনের মধ্যে ইউজিসি অ্যাপ তৈরি করবে। নিবন্ধনের পর মেসেজ না আসলেও সংশ্লিষ্ট টিকা কেন্দ্রে কার্ড নিয়ে গেলে টিকা গ্রহণ করতে পারবে শিক্ষার্থীরা বলে জানান তিনি।

জানা যায়, আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে শিক্ষার্থীরা এক ডোজ হলেও শতভাগ টিকা গ্রহণ করলে সিন্ডিকেট বা একাডেমিক কাউন্সিলের সভা করে বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার ব্যবস্থা করা হবে। এরপরেও টিকা নিতে জটিলতার সৃষ্টি হলে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে টিকা দেওয়ার ব্যবস্থা গ্রহণ করা হবে।

সভায় উপ-উপাচার্য ড. মাহবুবুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শতভাগ শিক্ষার্থীকে টিকার আওতায় আনার পরেই সকল বিশ্ববিদ্যালয় খোলার নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। তাই ২৭ সেপ্টেম্বরের পর বিশ্ববিদ্যালয় খুলতে এসব নির্দেশনা দেন উপাচার্য। 

এমএসআর

Link copied