বর্ণাঢ্য আয়োজনে ইবি দিবস উদযাপন

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, ইবি

২২ নভেম্বর ২০২১, ০৫:১০ পিএম


বর্ণাঢ্য আয়োজনে ইবি দিবস উদযাপন

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ৪৩তম ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন, পায়রা ও বেলুন উড়ানো, বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, কেক কাটা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়েছে।

সোমবার (২২ নভেম্বর) বেলা ১১টায় দুই শতাধিক শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বাংলা মঞ্চে এসে মিলিত হয়। পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুল।

সভা শেষে দিবসটি উপলক্ষে কেক কাটা হয়। পরে সেখানে শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এর আগে সকাল সাড়ে ১০টায় জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করা হয়। পতাকা উত্তোলন শেষে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

উপাচার্য অধ্যাপক  ড. আবদুস সালাম বলেন, শিক্ষক-শিক্ষার্থীদের বিভিন্ন অর্জন আমাদের বরাবর অনুপ্রাণিত করে। শিক্ষা-গবেষণায় মনোনিবেশ করে আমরা শ্রেষ্ঠতর থেকে শ্রেষ্ঠতম বিশ্ববিদ্যালয়ের কাতারে দাঁড়াতে চাই। আজকে আমাদের প্রতিজ্ঞাবদ্ধ হওয়ার দিন। নিজের কাছেই প্রতিজ্ঞাবদ্ধ হতে হবে যে, আমরা আমাদের প্রতিষ্ঠানকে, স্বদেশকে ও জনগোষ্ঠীকে এগিয়ে নিতে কর্তব্য থেকে দায়িত্ব পালন করব।

রাকিব হোসেন/আরআই

Link copied