তরুণ কলামের বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী জগন্নাথ বিশ্ববিদ্যালয়

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

জবি

১৫ ফেব্রুয়ারি ২০২২, ০৭:৪৮ এএম


তরুণ কলামের বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী জগন্নাথ বিশ্ববিদ্যালয়

মহান বিজয় দিবস ও বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের আন্তঃশাখা বিতর্ক প্রতিযোগিতা-২০২১ এ সর্বোচ্চ নম্বর পেয়ে বিজয়ী হয়েছে ‘বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা’।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) রাত ৯টায় সংগঠনটির ফেসবুক পেজে সম্পাদকীয় পর্ষদ নিজাম উদ্দিনের সঞ্চালনায় ও সাধারণ সম্পাদক আনারুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির সাবেক সাধারণ সম্পাদক আখতার হোসেন আজাদ এবং বিশেষ অতিথি ছিলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক শফিক বাপ্পী।

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম আন্তঃশাখা বিতর্ক প্রতিযোগিতা-২০২১ এ তিন পর্বের প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ১০টি শাখা। চূড়ান্ত পর্বটি অনুষ্ঠিত হয় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মধ্যে। প্রতিযোগিতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় বিজয়ী এবং সেরা বক্তা হন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিরোধী দলীয় সাংসদ তানভীর আহমেদ তালুকদার। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে অংশগ্রহণ করা তিন বিতার্কিক হলেন— মাঈন আল মুবাশ্বির, শারমিন সুলতানা নিশি, মেহেদী হাসান।

অনুষ্ঠানে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আনারুল ইসলাম প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করেন। তিনি বলেন, যেকোনো প্রতিযোগিতা মানেই জয়-পরাজয়। প্রতিযোগিতায় কখনও দুটি পক্ষ বিজয়ী হতে পারে না। বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম প্রতিষ্ঠাকাল থেকেই বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের লেখনীর মাধ্যমে সৃজনশীল প্রতিভা বিকাশে কাজ করে আসছে। তরুণ শিক্ষার্থীরা দেশ ও সমাজের নানান অসংগতি, আন্তর্জাতিক রাজনৈতিক, অর্থনৈতিক সংকট ইত্যাদি বিষয়ে নিজস্ব মতামত ও পরামর্শ নানান যুক্তি উপস্থাপন করে পত্রিকার মাধ্যমে জনসাধারণের সামনে তুলে ধরে। সৃজনশীল প্রতিভা বিকাশের ধারাবাহিকতায় আমরা মহান বিজয় দিবস উপলক্ষে বিতর্কের আয়োজন করি। বিজয়ীদের অভিনন্দন এবং অংশগ্রহণকারী দলগুলোর জন্য শুভ কামনা ও কৃতজ্ঞতা।

বিজয়ী দলের দলনেতা মাঈন আল মুবাশ্বির বলেন, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম আয়োজিত বিশাল এ বিতর্ক প্রতিযোগিতাটি অনেক সুন্দর ছিল। বিজয়ী হতে পেরে আমরা অনেক খুশি। প্রতিযোগিতার তত্ত্বাবধানে যারা ছিলেন তাদের অনেক ধন্যবাদ। বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের সদস্য হয়ে আমি গর্বিত।

বিজয়ী জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক ইমরান হুসাইন বলেন, নিঃসন্দেহে বিজয়ী শব্দটা অনেক আনন্দদায়ক। বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের মতো এত বড় একটি সংগঠনের সব শাখার মধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখাকে বিজয়ী হিসেবে দেখতে পেরে আমরা অনেক আনন্দিত। বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামকে ও জবির বিজয়ী দলের সবাইকে অভিনন্দন জানাচ্ছি।

এসএসএইচ

Link copied