ছাত্রীকে তুলে নিয়ে বাল্যবিয়ের চেষ্টা, প্রেমিক গ্রেফতার

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, লালমনিরহাট

১৯ ডিসেম্বর ২০২০, ০৭:৩৯ পিএম


ছাত্রীকে তুলে নিয়ে বাল্যবিয়ের চেষ্টা, প্রেমিক গ্রেফতার

প্রতীকী ছবি

লালমনিরহাটের আদিতমারীতে ৫ম শ্রেণির ছাত্রীকে (১৩) তুলে নিয়ে বাল্যবিয়ের চেষ্টা করার অভিযোগে প্রেমিক আবুল হোসেন কালামকে (১৭) গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (১৯ ডিসেম্বর) দুপুরে প্রেমিককে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠায় পুলিশ। গ্রেফতার প্রেমিক আবুল হোসেন কামাল কালীগঞ্জ উপজেলার ইশ্বরকোল গ্রামের আজিজার রহমান চাকুর ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, আদিতমারী উপজেলার টেপা পলাশী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির এক ছাত্রীকে স্কুলে আসা-যাওয়ার সময় উত্ত্যক্ত করত আবুল হোসেন কামাল। বিষয়টি নিয়ে পারিবারিকভাবে একাধিক বার বলা হলেও আচরণ সংশোধন করেনি কামাল।

একপর্যায়ে ৫ম শ্রেণির ওই ছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে আবুল কালাম। গত বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) মধ্যরাতে বাড়ির লোকজন ঘুমিয়ে পড়লে প্রেমিক আবুল কালাম ওই ছাত্রীকে কৌশলে বাড়ি থেকে তুলে নিয়ে নিজ বাড়িতে বাল্যবিয়ের চেষ্টা করে।

পরদিন সকালে মেয়েকে ঘরে না পেয়ে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজির পরে প্রেমিক আবুল কালামের বাড়িতে তার অবস্থান নিশ্চিত হয় মেয়েটির পরিবার। এরপর মেয়েকে বাড়িতে ফিরিয়ে নেয়ার চেষ্টা করলেও প্রেমিক কালামের পরিবার তা ফেরত দেয়নি।

বিষয়টি নিয়ে শুক্রবার (১৮ ডিসেম্বর) রাতে মেয়ের বাবা বাদী হয়ে অপহৃত মেয়েকে উদ্ধার করে আইনগত ব্যবস্থা নিতে প্রেমিক আবুল কামাল এবং তার বাবা ও ভাইয়ের বিরুদ্ধে আদিতমারী থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগটি আমলে নিয়ে রাতেই অপহৃত স্কুলছাত্রীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে এবং অভিযুক্ত কামালকে গ্রেফতার করে পুলিশ।

আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, অপহৃত ছাত্রীকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। আসামি আবুল হোসেন কামালকে গ্রেফতার করে আদালতে পাঠানো হলে আদালত তাকে হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

এমএসআর

Link copied