খাবার খেয়ে দুই শতাধিক আনসার সদস্য অসুস্থ

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, গাজীপুর

১৫ ফেব্রুয়ারি ২০২১, ০৭:২২


খাবার খেয়ে দুই শতাধিক আনসার সদস্য অসুস্থ

সফিপুর আনসার ভিডিপি একাডেমির ফটক

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর আনসার ভিডিপি একাডেমিতে খাবার খেয়ে দুই শতাধিক আনসার সদস্য অসুস্থ হয়ে পড়েছেন বলে অভিযোগ উঠেছে। গত শনিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরের খাবার খাওয়ার পর অসুস্থ হয়ে পড়া আনসার সদস্যদের একাডেমির নিজস্ব হাসপাতাল ও ব্যারাকে রেখেই চিকিৎসা দেওয়া হচ্ছে। ইতোমধ্যে বেশিরভাগই সুস্থ হয়ে উঠেছেন বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। 

সফিপুর আনসার ভিডিপি একাডেমির একাধিক সূত্র জানায়, গত বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সেখানে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪১তম জাতীয় সমাবেশ অনুষ্ঠিত হয়। এরপর শনিবার বাহিনীটির দরবার সভা হয়। ওই দিন দুপুরের দিকে সভা শেষে প্রায় ১০ হাজার আনসার সদস্যের মধ্যে খাবার বিতরণ করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক আনসার সদস্য জানান, শনিবার মধ্যরাত থেকে আনসার সদস্যরা অসুস্থ হতে শুরু করেন। অবস্থা বেগতিক হলে একাডেমির নিজস্ব হাসপাতালে তাদের ভর্তি করা হয়। ১০০ শয্যার হাসপাতালে জায়গা সংকুলান না হওয়ায় ব্যারাকে রেখেও চিকিৎসা দেওয়া হয়।

একাডেমির এক চিকিৎসক জানান, রোববার (১৪ ফেব্রুয়ারি) দুপুর পর্যন্ত অসুস্থ হয়েছেন দুই শতাধিক আনসার সদস্য। তবে তাদের বেশিরভাগই সুস্থ হয়ে উঠেছেন। তিনি বলেন, খাদ্যে বিষক্রিয়া থেকে তারা অসুস্থ হয়ে পড়েছেন, তবে পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করেছে।। 

আনসার বাহিনীর জনসংযোগ কর্মকর্তা মেহেনাজ তাবাসসুম বলেন, ১০ হাজার সদস্যের জন্য খাবার দেওয়া হয়েছিল। অনেকে খাবার দেরিতে খেয়ে থাকতে পারেন। হয়তো খাবার নষ্ট হয়ে গিয়েছিল। তাই এ অবস্থা হয়েছে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

মিল্টন খন্দকার/আরএআর

Link copied