ক্লাস চলার সময় পলেস্তারা খসে শিক্ষার্থী আহত

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, পিরোজপুর

২০ মে ২০২২, ০৮:০৩ এএম


ক্লাস চলার সময় পলেস্তারা খসে শিক্ষার্থী আহত

ফাইল ছবি

পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলায় পাঠদান করার সময় জরাজীর্ণ বিদ্যালয় ভবনের ছাদের পলেস্তারা ধসে পড়ে এক শিক্ষার্থী আহত হয়েছে। বৃহস্পতিবার (১৯ মে) দুপুরের দিকে ৬৯ নম্বর উত্তর ভান্ডারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

আহত শিক্ষার্থী আধুনিকা খান (৮) উপজেলার স্টিমারঘাট এলাকার আবুল কালাম আজাদ খানের মেয়ে। সে উত্তর ভান্ডারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী।

বিদ্যালয় ও আহত শিক্ষার্থীর পরিবার থেকে জানা গেছে, ভান্ডারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান চলছিল। হঠাৎ ছাদের পলেস্তারা খুলে আধুনিকার ওপর পড়লে সে গুরুতর আহত হয়। পরে তাকে ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আধুনিকার বাবা আবুল কালাম আজাদ বলেন, স্কুলটি অনেক পুরোনো হওয়ায় এখন জরাজীর্ণ হয়ে পড়েছে। সংস্কার না করায় ভবনের অবস্থা দিন দিন আরও খারাপ হচ্ছে। ঘটনার পর আমাকে স্কুল থেকে ফোন দিয়ে জানালে আমরা আধুনিকাকে হাসপাতালে গিয়ে পেয়েছি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাম প্রসাদ পাল বলেন, ক্লাস চলাকালীন শিক্ষার্থীদের চিৎকার শুনে সেখানে গিয়ে দেখি আধুনিকা আহত হয়েছে। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়েছি। বিদ্যালয়ের ভবন নির্মাণ হয়েছিল ২০০৪ সালে। এরপর আর সংস্কার হয়নি। এখন যদি নতুন ভবন করা না হয়, তাহলে শিক্ষার্থীরা ভয়ে আসবে না। 

ভান্ডারিয়া উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. নাছির উদ্দিন খলিফা বলেন, ঘটনাটি বিদ্যালয় থেকে আমাকে প্রধান শিক্ষক জানানোর পর আমি ওই কক্ষে পাঠদান না করার জন্য বলেছি। নতুন ভবনের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলব।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. জেছের আলী বলেন, ঘটনাটি আমি শুনেছি। এ বিষয়ে যা প্রয়োজন, সেভাবে ব্যবস্থা নেওয়া হবে।

মো. আবীর হাসান/এনএ

Link copied