দ্রুত সময়ের মধ্যে তেলের বাজার স্থিতিশীল হবে : মন্ত্রিপরিষদ সচিব

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, শরীয়তপুর 

২১ মে ২০২২, ১০:৪২ পিএম


দ্রুত সময়ের মধ্যে তেলের বাজার স্থিতিশীল হবে : মন্ত্রিপরিষদ সচিব

মন্ত্রিপরিষদের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন, দেশে বর্তমানে তেলের বাজার বেশি চলছে। অতিদ্রুত এই বাজার স্থিতিশীল হয়ে যাবে। ইন্দোনেশিয়ায় যেই সমস্যাটি ছিল, তা এখন আর নেই। ইন্দোনেশিয়ার পাম অয়েলটা আসলেই বাজার পুরো আগের মতো হয়ে যাবে। আমাদের ধৈর্য ধরতে হবে। খাবার নিয়ন্ত্রিত করে খেতে হবে। 

শনিবার (২১ মে) বেলা সাড়ের ১১টার দিকে শরীয়তপুর জেলা পুলিশ লাইন্সে উগ্রবাদবিরোধী মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

মন্ত্রিপরিষদ সচিব বলেন, নবী (সা.) আমাদের শিক্ষা দিয়েছেন কীভাবে নিয়ন্ত্রিতভাবে চলতে হয়, খাবার খেতে হয়। আমি মাঠে কাজ করেছি। আমি জানি মানুষের কিসে কষ্ট। কিসের কষ্টে মানুষ পুরো দিশেহারা হয়ে যায়। কোনো কিছু করার আগে আমরা মানুষের জন্য ভাবি।

তিনি বলেন, পদ্মা সেতু নির্মাণ করতে শরীয়তপুরবাসীকে অনেক ত্যাগ-তিতিক্ষা করতে হয়েছে। আমি যখন এই প্রকল্পের দায়িত্বে ছিলাম, তখন মাঠে কাজ করতে এসে দেখেছি। তাদের কারণে এই পদ্মা সেতু আজ দাঁড়িয়েছে। এই পদ্মা সেতু পৃথিবীর সবচেয়ে বেশি যত্ন সহকারী নির্মাণ করা হয়েছে। এটি নির্মাণ করতে সব শ্রেষ্ট বিশেষজ্ঞরা আমাদের পরামর্শ দিয়েছেন। এখন বিভিন্ন দেশ থেকে আমাদের পদ্মা সেতু নির্মাণে যারা কাজ করেছেন তাদের ডাকা হচ্ছে। অনেকেই আমাদের এটি দেখার জন্য আসতে চাচ্ছেন।

শরীয়তপুরের জেলা প্রশাসক পারভেজ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন, পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ, র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন, বিভাগীয় কমিশনার মো. হেলাল মাহমুদ শরীফ, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান ও শরীয়তপুরের পুলিশ সুপার এম আশরাফুজ্জামান। 

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন বলেন, আমাদের এই অঞ্চলটি শোষণ ও বঞ্চনার ভেতর ছিল। কিন্তু তা এখন নেই। এখন শুধু উন্নয়ন আর উন্নয়ন। ২০০৯ সালে বাংলাদেশে জনপ্রতি ৫০০ ডলার ইনকাম ছিল। তা এখন ২৬০০ ডলারের কাছে পৌঁছে গেছে। আমরা এগিয়ে যাচ্ছি। সামনের দিকে আরও এগিয়ে যাব।

পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ বলেন, দেশে এখন সঠিক নেতৃত্বে চলছে। আমরা সৌভাগ্যবান। কারণ বঙ্গবন্ধু আমাদের দেশ দিয়ে গেছেন। তার কন্যা এখন দেশ চালাচ্ছেন। দেশে এখন সন্ত্রাস নেই বললেই চলে। তারপরও আমাদের সব দিকে লক্ষ্য রাখতে হবে। 

র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, দেশে এখন কুঁড়েঘর নেই। ১৫ বছর আগে এক এলাকায় বিল্ডিং চোখে পড়ত না। এখন তেমন নয়। দেশ উন্নত হয়েছে। এর ফাঁকে ফাঁকে সংগঠিত হচ্ছে বিভিন্ন অপরাধ। আমরা সবাই সজাগ থাকব, যাতে এই ধরনের কাজ থেকে যুব সমাজ দূরে থাকে। 

এছাড়াও অনুষ্ঠানে শরীয়তপুর জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেদুর রহমান খোকা শিকদার, বিভিন্ন উপজেলার নির্বাহী কর্মকর্তা, চেয়ারম্যান, জনপ্রতিনিধি, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। 

সৈয়দ মেহেদী হাসান/আরএআর

Link copied