৮৮ কোটি টাকা ঋণ নিয়ে প্রতারণা, আমান গ্রুপের ৩ মালিক কারাগারে

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী 

২৩ মে ২০২২, ১০:২৮ পিএম


৮৮ কোটি টাকা ঋণ নিয়ে প্রতারণা, আমান গ্রুপের ৩ মালিক কারাগারে

তৌফিকুল, শফিকুল ও রফিকুল

যমুনা ব্যাংকের ৮৮ কোটি টাকা ঋণ নিয়ে প্রতারণার মামলায় রাজশাহীর আমান গ্রুপের তিন মালিককে কারাগারে পাঠানো হয়েছে। সোমবার (২৩ মে) দুপুরের পর রাজশাহীর অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

যাদের কারাগারে পাঠানো হয়েছে তারা হলেন আমান গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক রফিকুল ইসলাম, প্রতিষ্ঠানটির পরিচালক শফিকুল ইসলাম ও তৌফিকুল ইসলাম। তারা রাজশাহী নগরীর সাগরপাড়া এলাকার বাসিন্দা। সম্পর্কে তারা তিনজন আপন ভাই।

রাজশাহী নগর পুলিশের আদালত পরিদর্শক আবুল হাশেম জানিয়েছেন, আসামিরা উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের জামিনে ছিলেন। জামিনের মেয়াদ শেষ হওয়ায় সোমবার দুপুরের পর তারা রাজশাহীর অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানান। কিন্তু জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালতের বিচারক মো. রেজাউল করিম।

জানা গেছে, যমুনা ব্যাংক থেকে ৮৮ কোটি টাকা ঋণ নেয় আমান গ্রুপ। দীর্ঘদিনেও সেই অর্থ পরিশোধ করেননি তারা। উল্টো ব্যাংকে মর্টগেজ রাখা সম্পত্তি অন্য প্রতিষ্ঠানে হস্তান্তর করেন। এক পর্যায়ে তারা ঋণ খেলাপি হন। এরপর সম্পত্তি বিক্রি করে ঋণ আদায়ের প্রতিশ্রুতি দিতে গেলে তাদের প্রতারণার বিষয়টি টের পায় ব্যাংক কর্তৃপক্ষ।

২০১৯ সালে এ নিয়ে রাজশাহীর শাহমখদুম থানায় মামলা দায়ের করে যমুনা ব্যাংক।

ফেরদৌস সিদ্দিকী/আরআই

Link copied