মৌচাকে ঢিল, মৌমাছির কামড়ে হাসপাতালে ৫ বন্ধু

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি

চুয়াডাঙ্গা

২৮ মে ২০২২, ০৫:১৮ এএম


মৌচাকে ঢিল, মৌমাছির কামড়ে হাসপাতালে ৫ বন্ধু

চুয়াডাঙ্গা আলমডাঙ্গা উপজেলায় মৌমাছির কামড়ে ৫ বন্ধু আহত হয়েছেন। তাদের উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার (২৭ মে) দুপুরে উপজেলার খাদিমপুর ইউনিয়নের মাজহাদ গ্রামে এ ঘটনা ঘটে। 

আহতরা হলেন, মাজহাদ গ্রামের গাংপাড়ার আলমগীর হোসেনের ছেলে শলক হোসেন (২৫), একই এলাকার রকিবুল ইসলামের ছেলে শাকিল (২৩), আত্তার রহমানের ছেলে রতন (২৪), সদর উপজেলার মোমিনপুর ইউনিয়নের সরিষাডাঙ্গা গ্রামের মিঠুন ও মিন্টু। এরমধ্যে শলকের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসক। বাকি ৪ জন হাসপাতাল থেকে রাতেই বাড়ি ফিরেছেন। 

স্থানীয়রা জানায়, শুক্রবার দুপুরে পাঁচ বন্ধু মিলে মাজহাদ গ্রামের গাংপাড়ার গাছে থাকা মৌচাক থেকে মধু সংগ্রহে যায়। এ সময় মৌচাকে ঢিল দিলে পাঁচ বন্ধুর ওপর আক্রমণ চালায় মৌমাছির দল। পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করে। 

আহত শলক বলেন, সবার সামনে থাকায় আমার শরীরের বিভিন্ন স্থানে প্রায় ১০০ থেকে ১৫০ মৌমাছি কামড় দিয়েছে। বাকিদের ৩০-৪০টা কামড় দিয়েছে।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. সাদিয়া মাআরিজ ঢাকা পোস্টকে বলেন, মৌমাছির কামড়ে আহত ৫ জনকে ভর্তি করা হয়েছে। এর মধ্যে শাকিল শঙ্কামুক্ত। বাকিদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ভর্তি করা হয়েছে।

আফজালুল হক/ওএফ

Link copied