১৪ বছরে আ.লীগের নেতারা ১১ লাখ কোটি টাকা পাচার করেছেন : খোকন

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, নরসিংদী

১১ জুন ২০২২, ১০:২৫ পিএম


১৪ বছরে আ.লীগের নেতারা ১১ লাখ কোটি টাকা পাচার করেছেন : খোকন

বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন বলেছেন, প্রায় ৭ লাখ কোটি টাকার যেই বাজেট করা হয়েছে, সেই বাজেট জনগণের কোনো কাজে আসবে না। আওয়ামী লীগ সরকার জনগণের টাকা লুট করে ৮ হাজার কোটি টাকার পদ্মা সেতু ৪৪ হাজার কোটি টাকা খরচ করে বানিয়েছে। 

শনিবার (১১ জুন) বিকেলে নরসিংদী জেলা বিএনপি কার্যালয়ের সামনে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। 

খয়রুল কবির থোকন বলেন, আওয়ামী লীগ সরকার যখনই রাষ্ট্র ক্ষমতা দখল করে, তখনই দেশে দুর্ভিক্ষ হয়, লুটপাট হয়, সমস্ত টাকা দেশের বাইরে পাচার হয়। গত ১৪ বছরে আওয়ামী লীগের নেতারা ১১ লাখ কোটি টাকা বিদেশে পাচার করেছেন।

বিক্ষোভ সমাবেশে জেলা বিএনপির সদস্য সচিব মঞ্জুর এলাহী, যুগ্ম আহ্বায়ক ফারুক উদ্দিন ভূঞা , আমিনুল হক বাচ্চু এবং স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

এদিকে বিএনপির এই কর্মসূচিতে পুলিশ বাধা দিয়েছে বলে অভিযোগ উঠেছে। জেলা বিএনপির সদস্য সচিব মঞ্জুর এলাহী বলেন, গণমানুষের দল হিসেবে আমরা সাধারণ মানুষের কষ্টের কথা বলতে এসেছি। কিন্তু আমাদের নেতাকর্মীদের মাঠে নামতে দেওয়া দূরে থাক শান্তিপূর্ণ কর্মসূচিতেও বাধা দেওয়া হচ্ছে। এভাবে বাধা দিয়ে আমাদেরকে থামিয়ে  রাখা যাবে না।

সমাবেশে বাধা দেওয়ার বিষয়ে জানতে চাইলে নরসিংদী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার বলেন, বিএনপির নেতা-কর্মীরা দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। আমরা ঘটনাস্থলে নিরাপত্তার দায়িত্বে ছিলাম। তাদের কোনোভাবে বাধা দেওয়ার ঘটনা ঘটেনি, নেতা-কর্মীদের কাউকে আটকও করা হয়নি। 

রাকিবুল ইসলাম/আরএআর

Link copied