পাবনায় একসঙ্গে ৩ শিশুর জন্ম, নাম পদ্মা-সেতু-উদ্বোধন

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, পাবনা

২৭ জুন ২০২২, ০৯:১৮ এএম


পাবনায় একসঙ্গে ৩ শিশুর জন্ম, নাম পদ্মা-সেতু-উদ্বোধন

নারায়ণগঞ্জ, কুমিল্লা, বরিশাল, নেত্রকোণার পর এবার পাবনার বেড়া পৌর এলাকায় এক গৃহবধূ একসঙ্গে তিন সন্তানের জন্ম দিয়েছেন। শনিবার (২৫ জুন) দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে তিনি তিন পুত্রসন্তানের জন্ম দেন। তাদের নাম রাখা হয়েছে পদ্মা, সেতু ও উদ্বোধন।

গৃহবধূর নাম সুমী খাতুন (৩০)। তিনি পৌর এলাকার আমাইকোলা গ্রামের মিজানুর রহমানের স্ত্রী। তিনি পেশায় একজন রাজমিস্ত্রি।

গৃহবধূ সুমী খাতুন বলেন, আমার তিন কন্যাসন্তান রয়েছে। বংশের হাল ধরার মানুষ নেই বলে খুব দুশ্চিন্তা করতাম। কিন্তু আল্লাহ আমাদের মনের আশা পূরণ করেছেন। যা চেয়েছিলাম তার চেয়ে বেশি পেয়েছি। আমাদের জীবনের সবচেয়ে আনন্দের দিন আজ। পদ্মা সেতু উদ্বোধনের দিন ছেলের জন্ম হয়েছে। এজন্য তার বাবা ছেলেদের নাম পদ্মা, সেতু ও উদ্বোধন রেখেছে। বর্তমানে শিশু তিনটিসহ আমি সুস্থ আছি।

বাবা মিজানুর রহমান জানান, গত ২৩ জুন সন্ধ্যার দিকে পাবনা শহরের পিডিসি হাসপাতালে চিকিৎসককে দেখানোর পর তিনি আল্ট্রাসনোগ্রাম করে জানান, পেটের ভেতরে বাচ্চার অবস্থান একটু বেকায়দায় রয়েছে। দ্রুত সিজারিয়ান অপারেশন করতে হবে। তাৎক্ষণিক রাজশাহী নিয়ে যেতে পরামর্শ দিয়েছিলেন তিনি। এরপর সেখান থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পর শনিবার দুপুর আড়াইটার দিকে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে তিন ছেলে সন্তানের জন্ম হয়।

তিনি বলেন, তিন সন্তানের ডাক নাম হিসেবে পদ্মা, সেতু ও উদ্বোধন নাম রাখা হয়েছে। পরে তাদের ভালো নাম রাখা হবে। এমন নাম রাখার কারণ কী জানতে চাইলে তিনি বলেন, পদ্মা সেতু আমাদের গর্ব, স্বপ্ন ও আবেগ। সেই স্মৃতি ধরে রাখতে মূলত তাদের নাম রাখা হয়েছে। কোনো পুরস্কার পাওয়ার লোভে আমার সন্তানদের নাম পদ্মা, সেতু, উদ্বোধন রাখা হয়নি। দেশকে ভালোবেসে, উন্নয়নের বিজয়গাঁথাকে স্বরণীয় করে রাখতে এই নাম রাখা। 

খোঁজ নিয়ে জানা গেছে, ২০১০ সালে সুমী খাতুনের সঙ্গে মিজানুরের বিয়ে হয়। এর আগে তাদের সংসার জীবনে তিনটি কন্যাসন্তান রয়েছে। তাদের নাম মীম (১১), জীম (৮) ও সীম (৪)। নরমাল ডেলিভারির মাধ্যমে সবার জন্ম হয়। 

প্রসঙ্গত, গত ১৭ জুন নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় একসঙ্গে তিন শিশুর জন্ম হলে তাদের নাম রাখা হয় স্বপ্ন, পদ্মা ও সেতু। এ বিষয়ে খবর প্রচার হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপহারস্বরূপ তাদের এক ভরি ওজনের তিনটি স্বর্ণের চেইনসহ ফলমূল ও ফুল পাঠিয়েছিলেন।

পরে ২১ জুন সকালে কুমিল্লার বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জন্ম নেওয়া যমজ কন্যাশিশুর নাম রাখা হয়েছে পদ্মা ও সেতু। ২৩ জুন সকালে বরিশালে এক প্রসূতি একসঙ্গে তিন কন্যাসন্তানের জন্ম দেন। ওই শিশুদেরও নাম রাখা হয় স্বপ্ন, পদ্মা ও সেতু। এছাড়া ২৪ জুন রাতে নেত্রকোণায় একটি হাসপাতালে সিজারের মাধ্যমে একসঙ্গে তিন শিশুর জন্ম হয়। নাম রাখা হয়েছে স্বপ্ন, পদ্মা ও সেতু।

রাকিব হাসনাত/এসপি

Link copied