যমুনাপারের ১০০ পরিবারের পাশে মামুন বিশ্বাস

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ

২৭ জুন ২০২২, ০২:৪৬ পিএম


যমুনাপারের ১০০ পরিবারের পাশে মামুন বিশ্বাস

বন্যার কারণে দেশের অনেক অঞ্চলের মানুষ মানবেতর জীবন যাপন করছে। অনেক মানুষের যেমন এই মুহূর্তে নেই মাথা গোঁজার ঠাঁই, ঠিক তেমনি তৈরি হয়েছে প্রয়োজনীয় খাদ্যসামগ্রীর সংকট। এ পরিস্থিতিতে সিরাজগঞ্জের যমুনাপারের বানভাসি মানুষের পাশে দাঁড়ালেন মানবতার ও পরিবেশকর্মী মামুন বিশ্বাস।

সোমবার (২৭ জুন) সকালে দ্য বার্ড সেফটি হাউসের চেয়ারম্যান মামুন বিশ্বাস ফেসবুকের মাধ্যমে অর্থ সংগ্রহ করে সিরাজগঞ্জ সদর উপজেলার চর মালশাপাড়া ও বিয়ারাঘাটের ১০০ বানভাসি পরিবারের মাঝে এই খাদ্যসামগ্রী বিতরণ করেছেন।

খাদ্যসামগ্রীর মধ্যে প্রতি প্যাকেটে ছিল ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ১ লিটার তেল, আড়াই কেজি আলু, ১ কেজি পেঁয়াজ ও ১ কেজি লবণ।

মামুন বিশ্বাস ঢাকা পোস্টকে বলেন, সারাদেশের অনেক জেলাতেই বন্যায় দিশেহারা হয়ে পড়েছেন বানভাসিরা। অনেকেই নানানভাবে মাথা গোঁজার ঠাঁই করে নেওয়ার চেষ্টা করলেও অনেকেই আবার খাদ্যের অভাবে ভুগছেন। ফেসবুকের মাধ্যমে অর্থ সংগ্রহ করে অসহায় সেসব মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি।

তিনি আরও বলেন, এই বন্যায় আমরা ইতিমধ্যেই সিলেট ও সুনামগঞ্জে গিয়ে যতটুকু পেরেছি বন্যার্তদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। সিরাজগঞ্জের অনেক মানুষও বন্যায় অসহায় হয়ে পড়েছে। তাদের জন্য অল্প কিছু করার চেষ্টা করে যাচ্ছি। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এ সময় আরও উপস্থিত ছিলেন দ্য বার্ড সেফটি হাউসের স্বেচ্ছাসেবকরা ও সুখ পাখি সিরাজগঞ্জের পরিচালক শেখ রজব ও রাসেল আহমেদ।

শুভ কুমার ঘোষ/এনএ

Link copied