লুঙ্গি পরায় হোটেল কর্তৃপক্ষের হাতে পর্যটক লাঞ্ছিত

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, কক্সবাজার

০৫ আগস্ট ২০২২, ১০:২০ পিএম


লুঙ্গি পরায় হোটেল কর্তৃপক্ষের হাতে পর্যটক লাঞ্ছিত

কক্সবাজার বেড়াতে আসা জাহিদ হাসান নামের এক পর্যটককে লুঙ্গি পরার অপরাধে তারকা মানের একটি হোটেলে ঢুকতে দেওয়া হয়নি। এ সময় তাকে লাঞ্ছিত করে হোটেলের বাইরে দাঁড় করিয়ে রাখা হয়।

শুক্রবার (৫ আগস্ট) রাত ৯টার দিকে কলাতলী তারকা মানের হোটেলে ওশান প্যারাডাইসে এই ঘটনা ঘটে।

জাহিদ হাসান নামে ওই পর্যটক বলেন, আমি তাদের গেস্ট। বাঙালির জাতীয় পোশাক লুঙ্গি। সেটি পরনে থাকায় হোটেল ওশান প্যারাডাইস কর্তৃপক্ষ আমাকে বাধা দেয়। বের হওয়ার পর আমাকে এক ঘণ্টার বেশি সময় দাঁড় করিয়ে রাখে অভ্যর্থনা ডেস্কের দায়িত্বরত আল আমিন হৃদয় ও নিরাপত্তাকর্মী কাউসার আহমেদ আবছার।

তিনি আরও বলেন, শত চেষ্টা করেও আমাকে প্রবেশ করতে না দেওয়ায় আমি ট্যুরিস্ট পুলিশের সহযোগিতা চেয়েছি। পরে তারা আসার পর আমি হোটেলে উঠতে পারি।

এ বিষয়ে অভ্যর্থনা ডেস্কের আল আমিন হৃদয় দাবি করেন, তিনি কোনো খারাপ ব্যবহার করেননি। তবে তিনি স্বীকার করেছেন যে কর্তৃপক্ষ নিষেধ করেছে লুঙ্গি পরে কোনো পর্যটক বা তাদের গেস্ট কেউ ঢুকতে পারবে না হোটেলে।

তবে ওশান প্যারাডাইসের অপারেশন ম্যানেজার কাজী আনিসুজ্জামান বিষয়টি অস্বীকার করে বলেন, লুঙ্গি পরে হাঁটাহাঁটি করায় একটু সতর্ক করেছিলাম। এর চেয়ে বেশি কিছু হয়নি। লুঙ্গি পরা বিষয়ে পর্যটকদের ক্ষেত্রে হোটেলের বিধিনিষেধ আছে কি না, জানতে চাইলে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।

ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম বলেন, এ রকম অভিযোগ শোনার পরপরই ঘটনাস্থলে গিয়ে হোটেল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলি। ভুক্তভোগী পর্যটকের অভিযোগ শোনার পর হোটেল কর্তৃপক্ষকে সতর্ক করা হয়। এমন ঘটনার পুনরাবৃত্তি ঘটলে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে হোটেলটিকে জানিয়ে দেন তিনি। 

পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করতে আমরা সব সময় কাজ করছি বলেও জানান রেজাউল করিম।

সাইদুল ফরহাদ/এনএ

Link copied