হবিগঞ্জে চা-শ্রমিকদের কর্মবিরতি অব্যাহত

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, হবিগঞ্জ

২৩ আগস্ট ২০২২, ০৪:১৭ পিএম


হবিগঞ্জে চা-শ্রমিকদের কর্মবিরতি অব্যাহত

হবিগঞ্জের ২৩টি চা-বাগানের শ্রমিকরা কর্মবিরতি অব্যাহত রাখবেন। মঙ্গলবার (২৩ আগস্ট) লস্করপুর ভ্যালির বাগানগুলোর সভাপতি ও ছাত্র-যুবক নেতারা বৈঠকে বসে এ সিদ্ধান্ত নেন।

এর আগে দুপুর ১টায় চান্দপুর বাসস্ট্যান্ড পয়েন্টে চান্দপুর চা-বাগান পঞ্চায়েতের সভাপতি সাধন সাঁওতালের সভাপতিত্বে ও আমু চা-বাগান পঞ্চায়েতের সাধারণ সম্পাদক সাধন রুদ্রের পরিচালনায় এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বিষয়টি নিশ্চিত করে সাধন সাঁওতাল জানান, চা-শ্রমিক ইউনিয়ন ও লস্করপুর ভ্যালির নেতারা তাদের আন্দোলনে নামিয়েছেন। তারা এখনো আন্দোলন প্রত্যাহার করেননি। তাই আমরা ৩০০ টাকার দাবিতে কর্মবিরতি চালিয়ে যাব।

এদিকে বাংলাদেশ চা-শ্রমিক ইউনিয়ন বা ভ্যালির নেতাদের আন্দোলনে দেখা না যাওয়ায় সাধারণ শ্রমিকরা তাদের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করছেন।

সকালে চান্দপুর চা বাগান কারখানার সামনে গিয়ে দেখা যায়, শ্রমিকরা বিক্ষোভ করছেন। তারা বলছেন, ন্যায্য মজুরির দাবি না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন তারা। সাধারণ শ্রমিক, ছাত্র-যুবক এই আন্দোলন চালিয়ে যাবে।

নারী চা-শ্রমিক সন্ধ্যা রানী ভৌমিক বলেন, ইউনিয়ন ও ভ্যালির নেতারা আমাদের আন্দোলনে নামিয়ে এখন সটকে গেছেন। নারীদের রাস্তায় নামিয়েছে। ১৫ দিন ধরে কাজ বন্ধ রেখে আমরা আন্দোলন করছি।

এনএ

Link copied