সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ ৫ নেতা গ্রেপ্তার

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ

১০ সেপ্টেম্বর ২০২২, ১১:৫৭ এএম


সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ ৫ নেতা গ্রেপ্তার

সিরাজগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষের মামলায় কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুসহ পাঁচজনকে ঢাকা থেকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা ও সদর থানা পুলিশ।

শুক্রবার (০৯ সেপ্টেম্বর) রাতে ঢাকার আদাবর থেকে তাদের আটক করা হয়। পরে শনিবার সকালে আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে পাঠানো হয়।

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন সিরাজগঞ্জ সদর থানার পরিদর্শক (অপারেশন) সুমন চন্দ্র দাস।

গ্রেপ্তাররা হলেন- বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, জেলা বিএনপির সহ-সভাপতি অমর কৃষ্ণ দাস, ভিপি শামিম খান, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ সুইট ও কাজীপুর উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক রাশেদ কবির চান্দু।

পুলিশ জানায়, ১ সেপ্টেম্বর সিরাজগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি শেষে বিএনপি নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ ঘটনার পরের দিন সিরাজগঞ্জ সদর থানায় কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুসহ বিএনপির ১১৫ নেতা-কর্মীর নামে মামলা করে পুলিশ। মামলার পর আসামিদের আটকে অভিযান শুরু হয়।

এরই ধারাবাহিকতায় শুক্রবার রাতে তথ্যপ্রযুক্তির সহায়তায় ঢাকার আদাবর এলাকায় অভিযান চালায় জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ও সদর থানা পুলিশের একটি সমন্বিত দল। এ সময় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুসহ জেলা পর্যায়ের পাঁচ শীর্ষ নেতাকে গ্রেপ্তার করা হয়।

সিরাজগঞ্জ সদর থানার পরিদর্শক (অপারেশন) সুমন চন্দ্র দাস ঢাকা পোস্টকে বলেন, তাদের রাতেই ঢাকা থেকে সিরাজগঞ্জ নিয়ে আসা হয়। শনিবার সকালে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

শুভ কুমার ঘোষ/এসপি 

Link copied