অতীতের সব গুমের বিচার হবে : গয়েশ্বর

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, সিলেট

১৯ নভেম্বর ২০২২, ১০:২৬ পিএম


অতীতের সব গুমের বিচার হবে : গয়েশ্বর

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বর্তমান সরকার লুটেরা সরকার, খুনি সরকার। যারা খুন গুম করে। আজকে গণতন্ত্রের অবস্থা ও ইলিয়াস আলীর অবস্থা এক। ইলিয়াস আলীও গুম, গণতন্ত্রও গুম। ইলিয়াস আলীরও খবর নাই, গণতন্ত্রেরও সন্ধান নাই। তাই গণতন্ত্রের সাথে আমরা ইলিয়াস আলীকেও খুঁজছি। আমরা জণগনের গণতন্ত্র জনগণকে উপহার দিতে চাই।

শনিবার (১৯ নভেম্বর) বিকেলে বিএনপির সিলেট বিভাগীয় গণসমাবেশে প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, এক সময় অতীতের সব গুমের বিচার হবে। আর সব লুটপাটের টাকা ফেরত দিতে হবে। এই টাকা আমরা আদায় করবো। জনগণের টাকা আমরা জনগণকে দিব। 

বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেন, এই সমাবেশ সফল করার জন্য দলীয় নেতাকর্মীর চেয়ে আমি সিলেটবাসীর প্রতি বেশি কৃতজ্ঞতা জানাচ্ছি। কৃতজ্ঞতা জানাই এই কারণে যে, আজকের গণসমাবেশে সিলেটের আলিয়া মাদরাসা মাঠ তারা কানায় কানায় ভর্তি করেছেন।

তিনি বলেন, বিএনপি কোনো অন্যায়কে প্রশ্রয় দেয় না। আমরা জনগণের ক্ষমতা জনগণকে ফিরিয়ে দেব। দিনের ভোট আর রাতে করতে দেওয়া হবে না।

সিলেট সিটি করপোরেশনের মেয়র ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আরিফুল হক চৌধুরী বলেন, সিলেটের জনগণ সরকারকে দেখিয়ে দিয়েছে, সিলেটের মাঠি বিএনপির ঘাঁটি। সিলেটবাসী বিএনপির চলমান আন্দোলনের সবগুলো দাবির প্রতি সমর্থন জানিয়েছে। সিলেটবাসীসহ দেশের সব মানুষ নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন চায়।

সিলেট জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে এবং জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী ও মহানগর বিএনপির সদস্য সচিব মিফতাহ সিদ্দিকীর যৌথ পরিচালনায় গণসমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেডএম জাহিদ হোসেন, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, ফজলুর রহমান, চেয়ারপার্সনের উপদেষ্টা ও ইলিয়াসপত্নী তাহসিনা রুশদী লুনা, উপদেষ্টা ডা. এনামুল হক, বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হাসান জীবন, সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন প্রমুখ।

মাসুদ আহমদ রনি/আরএআর

Link copied