ঢাকা-আরিচা মহাসড়কে যানবাহনে পুলিশের তল্লাশি, যাত্রীদের জেরা

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, মানিকগঞ্জ

০৯ ডিসেম্বর ২০২২, ০৮:৫৬ পিএম


ঢাকা-আরিচা মহাসড়কে যানবাহনে পুলিশের তল্লাশি, যাত্রীদের জেরা

রাজধানী ঢাকার অন্যতম প্রবেশপথ ঢাকা-আরিচা মহাসড়ক এবং মানিকগঞ্জ-হেমায়েতপুর আঞ্চলিক মহাসড়কের বিভিন্ন স্থানে তল্লাশি চৌকি বসিয়েছে পুলিশ। এসব তল্লাশি চৌকিতে সকাল থেকেই পুলিশ চলাচলরত বিভিন্ন যানবাহন ও যাত্রীদের তল্লাশি করছে।

শুক্রবার (৯ ডিসেম্বর) সন্ধ্যা ৭টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় ঢাকাগামী সকল যানবাহনে পুলিশ সদস্যদের তল্লাশি করতে দেখা গেছে। ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির মহাসমাবেশ ঘিরে গতকাল বৃহস্পতিবার থেকে এসব তল্লাশি চৌকিতে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিএনপি নেতারা বলছেন, ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির গণসমাবেশে নেতাকর্মীদের উপস্থিতি ঠেকাতে আওয়ামী লীগ সরকার পুলিশ দিয়ে বিভিন্ন রাস্তাঘাটে তল্লাশি চৌকি বসিয়েছে। 

তবে পুলিশ বলছে, জঙ্গি, সন্ত্রাসী গ্রেপ্তারে এবং নাশকতা ঠেকাতে ১ ডিসেম্বর থেকে এই বিশেষ অভিযান চলছে।

এদিকে শুক্রবার সকাল থেকে ঢাকা-আরিচা এবং মানিকগঞ্জ-হেমায়েতপুর মহাসড়কে যানবাহন চলাচল কমে গেছে। সন্ধ্যা ৭টার দিকে সরেজমিনে দেখা গেছে, ঢাকাগামী বাস, ট্রাক, পিকআপ, মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহন ও যাত্রীদের তল্লাশি করছে পুলিশ। এতে নেতৃত্ব দিচ্ছেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রউফ সরকার।

এ সময় নানা প্রশ্নের সম্মুখীন ও হয়রানি হতে হয় যাত্রীদের। কমফোর্ড লাইন পরিবহনে করে গোপালগঞ্জ থেকে সাভারে যাচ্ছেন ব্যবসায়ী হাসান।  মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় তল্লাশি চৌকিতে বাসটি থামিয়ে ভেতরে ঢুকে তল্লাশি চালায় পুলিশ। এ সময় কোথায় যাচ্ছেন, কেন যাচ্ছেনসহ নানা প্রশ্ন করেন পুলিশ সদস্যরা।

dhakapost

প্রত্যক্ষদর্শী এবং যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, গতকাল বৃহস্পতিবার সকাল থেকে ঢাকা-আরিচা মহাসড়ক এবং মানিকগঞ্জ-হেমায়েতপুর সড়কে সিংগাইরের ধল্লা এলাকায় তল্লাশি চৌকিতে অতিরিক্ত পুলিশ মোতায়েন এবং নজরদারি বাড়ানো হয়েছে। শুক্রবারও এ তল্লশি চৌকিতে ঢাকাগামী বিভিন্ন যানবাহন ও যাত্রীদের তল্লাশি করছে পুলিশ।

এ বিষয়ে জেলা বিএনপির সাধারণ সম্পাদক এস এ জিন্নাহ কবির জানান, ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির সমাবেশ পূর্বনির্ধারিত। এ সমাবেশকে বানচাল করতে সরকার পূর্বপরিকল্পিতভাবে নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা ও গ্রেপ্তার করছে। সমাবেশে উপস্থিত হতে বাধা দিতে পুলিশ বিভিন্ন রাস্তাঘাটে যানবাহন তল্লাশি করছে। দেশের বিভাগীয় সমাবেশগুলো জনস্রোতে রূপ নেওয়ায় সরকার ভীত হয়ে পড়েছে। যে কোনো মূল্যে বিএনপি দেশে গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনবে।

মানিকগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান জানান, কোনো রাজনৈতিক কর্মসূচিকে সামনে রেখে তল্লাশি চৌকি বসানো হয়নি। পুরো ডিসেম্বর মাসই সারাদেশে পুলিশের বিশেষ অভিযান চলবে। পুলিশ সদর দপ্তরের নির্দেশনা অনুযায়ী জঙ্গি, সন্ত্রাসী ও চাঁদাবাজ ধরতে নিয়মিত অভিযান চালানো হচ্ছে বলে তিনি জানান। 

সোহেল হোসেন/আরএআর

Link copied