আ.লীগ সরকার পদত্যাগ করলেই নির্বাচনে যাবে বিএনপি : গয়েশ্বর

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, নারায়ণগঞ্জ

১৮ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৫৬ পিএম


আ.লীগ সরকার পদত্যাগ করলেই নির্বাচনে যাবে বিএনপি : গয়েশ্বর

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, এখন আওয়ামী লীগ সরকার বিএনপির পদযাত্রাকেও ভয় পায়। তত্ত্বাবধায়ক সরকার আইন পাস করে আওয়ামী লীগ সরকার যদি পদত্যাগ করে তবে বিএনপি আন্দোলনে না যেয়ে নির্বাচন করবে।  

শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জে জেলা ও মহানগর বিএনপির পদযাত্রা কর্মসূচিতে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এদিন শহরের খানপুর থেকে চাষাঢ়া হয়ে নারায়ণগঞ্জ প্রেস ক্লাব চত্ত্বরে গিয়ে সংক্ষিপ্ত বক্তব্য শেষে পদযাত্রা কর্মসূচি শেষ করা হয়।
 
গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বিএনপির ১০ দফা দাবির মধ্যে সুষ্ঠু অবাধ নির্বাচনের প্রথম অন্তরায় এখনকার অবৈধ সরকার। সুষ্ঠু অবাদ নিরপেক্ষ নির্বাচনের জন্য এই সরকারকে পদত্যাগ করতে হবে। পার্লামেন্ট বিলুপ্ত করতে হবে। 

নির্বাচন কমিশন প্রসঙ্গে তিনি বলেন, এই নির্বাচন কমিশন একটি সুষ্ঠু নির্বাচন করার যোগ্যতা রাখে না। এই সরকারের ফরমাইয়েশ পালন করার জন্যই এই নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আওয়ামী লীগ বিএনপির পদযাত্রাকে ভয় পায়। বিএনপি রাজপথে থেকেই জনগণের অধিকার আদায় করবে। বিএনপি থেকে নয়, বাংলাদেশের বহু বিশিষ্ট নিরপেক্ষ মানুষ আছে তাদেরকে দিয়ে নিরপেক্ষ সরকার গঠন করে প্রধানমন্ত্রীকে সরাসরি নির্বাচনের মাঠে আসার আহ্বান জানাই। তবে সেই নির্বাচনে বিএনপিসহ সকল দল অংশগ্রহণ করবে।

এতে আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক নজরুল ইসলাম আজাদ, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও সাবেক জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান মনির, মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, সদস্য সচিব আবুল ইউসুফ খান টিপু প্রমুখ। 

আবির শিকদার/আরএআর

Link copied