চট্টগ্রাম থেকে চাঁদপুর আসার পথে জাহাজ থেকে ৩ টন গম গায়েব

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, চাঁদপুর

০৯ এপ্রিল ২০২১, ০১:৪০

চট্টগ্রাম থেকে চাঁদপুর আসার পথে জাহাজ থেকে ৩ টন গম গায়েব

চট্টগ্রাম থেকে চাঁদপুর আসার পথে জাহাজ থেকে তিন টন সরকারি গম গায়েব হয়ে গেছে। এসব গম চাঁদপুর খাদ্যগুদামে সংরক্ষণের কথা ছিল।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) দুপুরে জাহাজটি তিন টন গম কম দিয়ে চট্টগ্রামের উদ্দেশে রওনা হয়ে যায়।

খোঁজ নিয়ে জানা যায়, চট্টগ্রাম খাদ্যগুদাম থেকে ৯০০ টন সরকারি গম নিয়ে এমভি ইয়া মেহেতার ইলিয়াস ট্রান্সপোর্ট নামের জাহাজটি চাঁদপুর সিএসডি খাদ্যগুদামে নিয়ে আসছিল। কিন্তু জাহাজ থেকে নামানোর পর তিন টন ৭২ কেজি গম কম পাওয়া যায়। জাহাজটি আসার পথে মেঘনা নদীর মাঝখানে চোরাকারবারিদের কাছে গমগুলো বিক্রি করে দিয়েছে বলে অভিযোগ উঠেছে।

এমভি ইয়া মেহেতার ইলিয়াস ট্রান্সপোর্ট জাহাজের ইনচার্জ মোহাম্মদ সজীব বলেন, ৯০০ টন গম চট্টগ্রাম খাদ্যগুদাম থেকে লোড করে চাঁদপুরে নিয়ে আসা হয়। এর মধ্যে তিন টন ৭২ কেজি গম কম পাওয়া যায়। কীভাবে গম কম হয়েছে তা জানি না। এর ক্ষতিপূরণ জাহাজ কর্তৃপক্ষ বহন করবে।

চাঁদপুর সিএসডি খাদ্যগুদামের ম্যানেজার সফি আফজাউল আলম ঢাকা পোস্টকে বলেন, তিন টন গম কম পাওয়া গেছে। কেন্দ্রীয় নৌ-পরিবহন ঠিকাদার এর দায়ভার বহন করবে। আমরা যা পেয়েছি, তা হিসাবে অন্তর্ভুক্ত করেছি।

এ বিষয়ে চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ ঢাকা পোস্টকে বলেন, জাহাজ থেকে গম কতটুকু বুঝে নেওয়া হয়েছে, তা খাদ্য নিয়ন্ত্রক বলতে পারবেন। এরকম কিছু হলে বিষয়টি খতিয়ে দেখা হবে।

শরীফুল ইসলাম/এএম/আরএইচ

Link copied