রাজশাহীতে নকল ওষুধ কারখানার সন্ধান

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

২৪ এপ্রিল ২০২১, ০৮:২৯ এএম


রাজশাহীতে নকল ওষুধ কারখানার সন্ধান

রাজশাহীর পদ্মা আবাসিক এলাকার একটি বাসায় নকল ওষুধ কারখানার সন্ধান

রাজশাহীতে নকল ওষুধ তৈরির কারখানার সন্ধান পেয়েছে পুলিশ। নগরীর পদ্মা আবাসিক এলাকার বারিন্দ মেডিকেল কলেজ এলাকার একটি বাসায় চলছিল কারখানাটি।

শুক্রবার (২৩ এপ্রিল) রাতে সেখানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল ওষুধ জব্দ করে নগর গোয়েন্দা পুলিশ। এ সময় আটক করা হয় কারখানা মালিক আনিসুর রহমানকে (৪০)। আনিসুর রহমান নগরীর ভদ্রা জামালপুর এলাকার মৃত আনসার আলীর ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন নগর পুলিশের গোয়েন্দা শাখার উপ-পুলিশ কমিশনার আরেফিন জুয়েল। তিনি বলেন, ইদানিং সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন সময় দেখা গেছে, বাজার থেকে পাতা খুলে নকল ওষুধ পাচ্ছেন ক্রেতারা, যা একটি বড় ধরনের প্রতারণা। 

এতে রোগীর রোগ তো ভালো হচ্ছে না, উল্টো ভেজাল ওষুধ খেয়ে আরও অসুস্থ হয়ে পড়ছেন। তাই কিছুদিন ধরে আমরা এমন ভেজাল ওষুধ ও পণ্য উদ্ধারে তৎপরতা চালাচ্ছিলাম। এরই ধারাবাহিকতায় শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে নগরীর পদ্মা আবাসিক এলাকায় একটি বাসায় অভিযান চালায়।

ওই বাসাটি মূলত নকল ওষুধ তৈরির কারখানা হিসেবে ব্যবহার হচ্ছিল। সেখানে বিপুল পরিমাণ নকল ওষুধ, ওষুধ তৈরির উপকরণ এবং মেশিন পাওয়া গেছে।

তিনি আরও বলেন, মূলত ঢাকা থেকে ওষুধের কাঁচামাল আনতেন আনিসুর রহমান। তার সঙ্গে বিভিন্ন কেমিকেল মিশিয়ে নামিদামি কোম্পানির নকল ওষুধ তৈরি করতেন। পরে তা পৌঁছে দিতেন নগরীর বিভিন্ন ফার্মেসিতে। এই ঘটনায় আইনগত ব্যবস্থা নিচ্ছে পুলিশ।

ফেরদৌস সিদ্দিকী/এসপি

Link copied