ঈদের ছুটি বাড়ানোর দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, গাজীপুর

১০ মে ২০২১, ১৩:১৪


ঈদের ছুটি বাড়ানোর দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বিশ্বাসপাড়া এলাকার একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা ঈদের ছুটি বাড়ানোর দাবিতে বিক্ষোভ ও কর্মবিরতি পালন করছেন।

কারখানার শ্রমিকরা জানান, সোমবার সকালে তারা কাজে যোগদান করেন। তারপর তারা জানতে পারে ঈদে ৩ দিনের ছুটি দেওয়া হয়েছে। তিন দিনের ছুটির বিষয়টি জানাজানি হলে শ্রমিকদের মধ্যে ক্ষোভের তৈরি হয়। পরে তারা কর্মবিরতি পালন ও বিক্ষোভ শুরু করে।

এক পর্যায়ে তারা কাজ বন্ধ করে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অবস্থান নেয়। পরে তারা ছুটি বাড়ানোর দাবিতে কারখানার সামনেই বিক্ষোভ করতে থাকে। খবর পেয়ে গাজীপুর শিল্প পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের বুঝিয়ে শান্ত করেন। পরে তারা রাস্তার পাশে মূল গেটের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকে।

ওই কারখানার শ্রমিক তুহিন, রাতুল ও হানিফ জানান, কারখানার অনেক শ্রমিকের বাড়ি যেতে পুরো এক দিন সময় লাগবে। মাঝে এক দিন বাড়িতে থেকে পরের দিনই চলে আসতে হবে। স্বজনদের নিয়ে ঈদ আনন্দ উপভোগ করা হবে না। অন্যান্যদের মতো আমাদেরও কম পক্ষে দশ দিনের ছুটি দিতেই হবে। না হলে আমরা কাজে যোগ না দিয়ে বিক্ষোভ করতে থাকব।

কালিয়াকৈর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) জুয়েল রানা বলেন, শ্রমিকদের দাবির বিষয়ে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলা হচ্ছে। আশা করি, খুব দ্রুতই সমস্যার সমাধান হবে।

শিহাব খান/এসপি

Link copied