হনুমানের আক্রমণে ইউপি সদস্যসহ আহত ৫

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ

১১ মে ২০২১, ০২:১২ পিএম


হনুমানের আক্রমণে ইউপি সদস্যসহ আহত ৫

ভারত থেকে পণ্যবাহী ট্রাকে চড়ে সীমান্ত পার হয়ে বাংলাদেশে আসা একটি হনুমানের আক্রমণে ইউপি সদস্যসহ ৫ জন আহত হয়েছে। সোমবার (১০ মে) বিকেল ও রাতে চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে এ ঘটনা ঘটে। 

আহতরা হলেন- ভোলাহাট উপজেলার রাধানগর-কালিতলা গ্রামের শুকুর মাহজনের ছেলে জাহান (৬৫), আলিসাহাসপুর গ্রামের নজর আলী মাস্টারের ছেলে গোহালবাড়ী ইউনিয়ন পরিষদের সদস্য ইয়ারুল (৪৫), কানারহাট-শাহপাড়া গ্রামের আসরের ছেলে নফুল (৭০), বজরাটেক গ্রামের কাশেম (৭০) ও নুরুল ইসলাম (৬০)।

প্রত্যক্ষদর্শী, হাসপাতাল ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সূত্রে জানা যায়, রোববার (০৯ মে) পণ্যবাহী ট্রাকে করে সোনা মসজিদ স্থলবন্দর হয়ে ভারতীয় একটি উত্তরে প্রজাতির হনুমান বাংলাদেশে প্রবেশ করে। পরে পানামা ইয়ার্ড থেকে মোটরসাইকেলযোগে ভোলাহাটের মেডিকেল মোড়ে আসে হনুমানটি। এখানে এসে অটোরিকশা, টাক্ট্ররে উঠে বিভিন্ন স্থানে ঘোরাঘুরি করতে থাকে। 

ভোলাহাটের বজরাটেক এলাকায় হনুমান দেখে উৎসুক জনতা ভিড় জমায় ও ছবি-ভিডিও ধারণ করতে থাকলে  হনুমানটি ক্ষুব্ধ হয়। এ সময় উৎসুক জনতার ওপর হামলা চালিয়ে ৫ জনকে আহত করে। আহতদের দ্রুত ভোলাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।  

ভোলাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক শওকত আলী ঢাকা পোস্টকে বলেন, গুরুতর আহত অবস্থায় ইয়ারুল ও জাহানকে নিয়ে আসা হয়। তাদের অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। বাকিদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

উপজেলা বন কর্মকর্তা সেরাজুল ইসলাম জানান, বন বিভাগের পক্ষ থেকে হনুমানটি ধরার প্রচেষ্টা অব্যাহত রয়েছে। মঙ্গলবারের মধ্যেই স্থানীয় ফায়ার সার্ভিসের সহযোগিতায় উদ্ধার করা হবে বলে আশা করছি। 

ভোলাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শেখ মেদেহী ইসলাম ঢাকা পোস্টকে জানান, স্থানীয় গ্রাম পুলিশ সদস্য হনুমানটি পাহারা দিচ্ছে। হনুমানটিকে বিরক্ত না করার জন্য সাধারণ মানুষকে অনুরোধ করা হচ্ছে। আশা করছি, বন বিভাগ হনুমানটি ধরে নিয়ে জনগণের আশঙ্কা দূর করবে।

জাহাঙ্গীর আলম/এসপি

Link copied