বিরোধ মীমাংসার সালিসে হামলায় ব্যবসায়ী নিহত

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, নেত্রকোনা

২৬ মে ২০২১, ০৯:২৩ পিএম


বিরোধ মীমাংসার সালিসে হামলায় ব্যবসায়ী নিহত

লাশ দেখতে উৎসুক জনতার ভিড়

নেত্রকোনায় দুইপক্ষের বিরোধ মীমাংসার লক্ষ্যে গ্রাম্য সালিস দরবার চলাকালে একপক্ষের লোকজনের হামলায় প্রতিপক্ষের এক বাঁশ ব্যবসায়ী নিহত হয়েছেন। বুধবার (২৬ মে) বিকেলে জেলার কলমাকান্দা উপজেলার খারনৈ ইউনিয়নের মেদিরকান্দা নয়ানগর এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহত ব্যবসায়ী হলেন আব্দুল কাদির (৪৫)। তিনি উপজেলার নয়ানগর গ্রামের খোরশেদ মিয়ার ছেলে। সন্ধ্যায় কলমাকান্দা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম মাহমুদুল হকের ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেন।

ওসি জানান, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য কয়েকজনকে আটক করা হয়েছে। তবে আটকদের সংখ্যা ও পরিচয় জানাননি তিনি।

এছাড়া লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান ওসি।

পুলিশ ও স্থানীয়রা জানান, মেদিরকান্দা নয়ানগর গ্রামের আব্দুল মতিন গংয়ের সঙ্গে জমি নিয়ে একই গ্রামের তাঁরা মিয়া গংয়ের দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিল। এ নিয়ে ইতোপূর্বে দুপক্ষের মাঝে মারামারি ও মামলার ঘটনাও ঘটেছে। একপক্ষ কিছুদিন জেল খেটে সম্প্রতি জামিনে বেড়িয়ে এসেছে। জামিনে বেড়িয়ে এসেই পক্ষটি প্রতিপক্ষের লোকজনকে প্রাণনাশের হুমকি দেয়।

এ নিয়ে গত মঙ্গলবার দুপক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটে। বুধবার বিকেল ৩টার দিকে উভয়পক্ষ গ্রাম্য সালিস দরবারে বসে। সালিস চলাকালে প্রতিপক্ষের হামলায় আব্দুল কাদির বুকে টেঁটাবিদ্ধ হন। এ সময় হামলায় আহত হন বাবুল (৪০) ও লাল চাঁন (৬৪) নামে আরও দুই ব্যক্তি।

স্থানীয় লোকজন আহতদের মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে গেলে কর্তব্যরত চিকিৎসক আব্দুর কাদিরকে মৃত ঘোষণা করেন। আহত অন্য দুজনকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

জিয়াউর রহমান/এমএসআর

Link copied