অবৈধ পথে ভারতে যাওয়ার চুক্তি করেছিল তারা

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, কুড়িগ্রাম

২৯ জুলাই ২০২১, ০৮:১২ এএম


অবৈধ পথে ভারতে যাওয়ার চুক্তি করেছিল তারা

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলায় একই পরিবারের ৭ জনসহ ৯ রোহিঙ্গা নাগরিককে আটক করা হয়েছে। বুধবার (২৮ জুলাই) সন্ধ্যায় তিলাই ইউনিয়নের ছাট গোপালপুর কাছুর মোড়ে চলমান লকডাউনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে তাদের আটক করেন সহকারী কমিশনার (ভূমি) জাহাঙ্গীর আলম।

আটক ব্যক্তিরা হলেন বালুখালী রোহিঙ্গা ক্যাম্প-১৮-এর এক পরিবারের সাবিকা খাতুন (৫০), আছমিরা (১৮), নাদিম (১৫), রিয়াজ (১০), তাছমিরা (৭), রুমাজান (৫) ও ইসমাইল (৩)। অন্য দুজন হলেন টেংরাখালী রোহিঙ্গা ক্যাম্প-১৩-এর ফাইয়া সালাব (২৭) ও কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-২-এর ইসমাইল হোসেন (১৮)।

সহকারী কমিশন (ভূমি) জাহাঙ্গীর আলম জানান, লকডাউন কার্যক্রম বাস্তবায়নকালে দেখা যায় একটি অটোরিকশায় কিছু লোক গাদাগাদি করে যাচ্ছে। রিকশাটি থামিয়ে জিজ্ঞাসাবাদ করলে তাদের কথাবার্তায় সন্দেহ হয়। অধিকতর জিজ্ঞাসাবাদে তারা জানান, সলিম নামের এক ব্যক্তির মধ্যস্থতায় ভারতে যাওয়ার উদ্দেশে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প থেকে এসেছেন তারা। পরে তাদের আটক করে থানায় হস্তান্তর করা হয়েছে।

ভূরুঙ্গামারী থানার পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন ৯ রোহিঙ্গা নাগরিককে আটকের সত্যতা ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন।

মো. জুয়েল রানা/এনএ

Link copied